ঢাকা, ১৯ মার্চ, ২০২৪
সর্বশেষ:

ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নেবে না বিএনপি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:২২, ২৮ ফেব্রুয়ারি ২০২১  

মির্জা ফখরুল ইসলাম

মির্জা ফখরুল ইসলাম

সারাদেশে অনুষ্ঠিত পৌর নির্বাচনের ভোট জালিয়াতির অভিযোগ এনে আগামীতে সকল ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলগতভাবে অংশ না নেওয়ায় সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। 

আজ (রবিবার) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ঘোষণা দেন। 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সম্প্রতি অনুষ্ঠিত হওয়া স্থানীয় সরকার, বিভিন্ন উপজেলা পরিষদের উপ-নির্বাচন ও সকল পৌরসভা নির্বাচনে সরকার নগ্নভাবে হস্তক্ষেপ এবং নির্বাচন কমিশনের সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের চরম ব্যর্থতার লক্ষ্য করা গেছে। 

বিএনপি মহাসচিব বলেন, বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে বলেই চরম প্রতিকূল অবস্থায় স্থানীয় সরকার নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছিল কিন্তু সম্প্রতি অনুষ্ঠিত নির্বাচনগুলোতে এটা প্রমাণিত হয়েছে যে এই নির্বাচন কমিশন কোনো নির্বাচনী নিরপেক্ষ, অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের যোগ্য নয়। সরকারের এজেন্ডা বাস্তবায়ন করাই তাদের প্রধান কাজ। 

তিনি বলেন, স্থানীয় সরকার নির্বাচনে দলীয় মনোনয়নের বিরোধিতা বিএনপি সবসময়ই করেছে, এই ভয়াবহ পরিস্থিতিতে আগামীতে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচন বিএনপি অংশগ্রহণ না করার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

ছাত্রদলের বিক্ষোভ কর্মসূচিতে পুলিশের হামলার প্রতিবাদ জানিয়ে তিনি বলেন,আজ দুপুরে ছাত্রদলের পুলিশ অতর্কিতভাবে হামলা চালিয়েছে। এতে অনেক নেতাকর্মীরা আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এই ঘটনার মধ্য দিয়ে এটা আবারো প্রমাণ দিল- সরকার মত প্রকাশের স্বাধীনতা দিতে নারাজ। 

বিএনপি মহাসচিব বলেন ,ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে সরকার একমাত্র শাসন প্রতিষ্ঠার চেষ্টা করছে। তাই অবিলম্বে ডিজিটাল সিকিউরিটি আইন এর আওতায় আটক সকল ব্যক্তিদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দিয়ে গণবিরোধী এ আইন বাতিলের জোর দাবি জানাচ্ছি।

আরও পড়ুন