ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

আবু আশফাককে ছেড়ে দিয়েছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৩৫, ১৩ ডিসেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

ঢাকার দোহারে নির্বাচনী প্রচার মিছিল থেকে বিএনপির প্রার্থী খোন্দকার আবু আশফাককে আটকের কয়েক ঘণ্টা পর ছেড়ে দিয়েছে পুলিশ।

বুধবার বিকেলে আশফাককে আটকের পর রাত ৯টার দিকে তাকে ছেড়ে দেয়া হয়। ছেড়ে দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন দোহার থানার ওসি সাজ্জাদ হোসেন।

বিএনপির অভিযোগ, কোনো কারণ ছাড়াই তাদের প্রচার মিছিলে লাঠিপেটা করে প্রার্থীকে ধরে নেয় পুলিশ।

লটাখোলা করম আলীর মোড় থেকে পুলিশ বিএনপির প্রার্থী খোন্দকার আবু আশফাককে আটক করে থানায় নিয়ে যায়। এ সময় দোহার উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মেছেরসহ আরো বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করে পুলিশ।

বিএনপির নেতাকর্মীদের দাবি, অন্তত ৩০/৩৫ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে।

এদিকে পুলিশ জানায়, নির্বাচনী মিছিলে অংশ নেয়া নেতাকর্মীদের মোটরসাইকেলের কাগজপত্র দেখতে চাইলে তারা উল্টো হুমকি-ধামকি দিতে থাকে। এ সময় পুলিশের পক্ষ থেকে আইনানুগ ব্যবস্থা নিতে চাইলে তারা পুলিশের ওপর ইটপাটকেল ছুঁড়ে হামলা চালায়। পরিস্থিতি সামাল দিতে পুলিশ লাঠিচার্জ করে।

অপরদিকে ওসি সাজ্জাদ বলেন, বিএনপি কর্মীরা মিছিল থেকে নৌকার সমর্থকদের ওপর হামলা করলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নিরাপত্তার স্বার্থে আবু আশফাককে থানায় আনা হয়েছিল।

তিনি আরো জানান, পরে তাকে রাত ৯টার দিকে ছেড়ে দেয়া হয়েছে। নাশকতায় জড়িত কয়েকজনকে আটক করা হয়েছে বলেও জানান ওসি।

দোহার থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ আরো জানান, বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়েছে। এ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য বিএনপির প্রার্থী আবু আশফাককে থানায় আনা হয়।

উল্লেখ্য, দোহার-নবাবগঞ্জ নিয়ে গঠিত ঢাকা-১ আসনে ধানের শীষ প্রতীকে নির্বাচন করছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য খন্দকার আবু আশফাক। এই আসনে তার প্রধান প্রতিপক্ষ নৌকার প্রার্থী হয়েছেন আওয়ামী লীগ সভানেত্রীর উপদেষ্টা ব্যবসায়ী সালমান এফ রহমান।

নিউজওয়ান২৪/জেডএস

আরও পড়ুন