ঢাকা, ২৯ মার্চ, ২০২৪
সর্বশেষ:

আবারো ক্ষমতায় আসছেন শেখ হাসিনা: বিশ্ব গণমাধ্যম

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৯:৫৮, ২৮ ডিসেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

আবারো ক্ষমতায় আসছে আওয়ামী লীগ। আর এবার ক্ষমতায় এলে টানা তৃতীয় মেয়াদে জয় পেতে যাচ্ছে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন মহাজোট সরকার। নির্বাচন নিয়ে এমন আভাস বেশিরভাগ আন্তর্জাতিক গণমাধ্যমেরই।

অর্থনৈতিক উন্নয়ন, রোহিঙ্গা সংকট আর ভূ-রাজনৈতিক কারণে বাংলাদেশের গুরুত্ব বাড়ছে বিশ্ব দরবারে। বাংলাদেশ নিয়ে চলতি মাসে নানা প্রতিবেদনও প্রচার করেছে আন্তর্জাতিক গণমাধ্যম।

বার্তা সংস্থা এপিসহ বেশিরভাগ গণমাধ্যমের আভাস, ফের ক্ষমতায় আসছে আওয়ামী লীগ।

ভারতের একটি টিভির সঙ্গে বিশেষ সাক্ষাৎকারে নির্বাচন ভণ্ডুলে পাকিস্তানি গোয়েন্দা সংস্থার অপতৎপরতার বিরুদ্ধে সরকারের দৃঢ় অবস্থানের কথা তুলে ধরেন শেখ হাসিনা।

প্রতিবেশি ভারতের বাংলা দৈনিক আনন্দবাজারকে বিশেষ সাক্ষাৎকারে আওয়ামী লীগ সভানেত্রী জানান, জনগণের ভোটেই আবারো জয় পেতে যাচ্ছে আওয়ামী লীগ। শেখ হাসিনার ভিডিও সাক্ষাৎকারও প্রচার করছে পত্রিকাটি।

লন্ডন ভিত্তিক প্রতিষ্ঠান ইকোনমিস্ট ইন্টেলিজেন্স ইউনিট তাদের পূর্বাভাসে বলছে, এবারের নির্বাচনে বেশিরভাগ আসনে জয় পেয়ে ক্ষমতায় থাকছে আওয়ামী লীগ। আর জাপানের প্রভাবশালী পত্রিকা নিক্কেই এশিয়ান রিভিউ...শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে বলেছে, নির্বাচনে আওয়ামী লীগ জয় পেলে অব্যাহত থাকবে উন্নয়নের ধারা।

ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেনের বিশেষ সাক্ষাৎকার ছেপেছে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস। যেখানে কামাল হোসেন জানান, জামায়াত এ জোটে আসবে জানলে তিনি এ উদ্যোগে সাড়া দিতেন না।

বিশ্লেষকরা বলছেন, ৩০ ডিসেম্বরের ভোটের ফলের ওপর নির্ভর করবে বাংলাদেশের সঙ্গে বহিঃবিশ্বের সর্ম্পকের নয়া মেরুকরণও।

নিউজওয়ান২৪/এএস

আরও পড়ুন