ঢাকা, ২০ সেপ্টেম্বর, ২০২০
সর্বশেষ:
আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

১১ তালেবানের বিনিময়ে মুক্ত ৩ ভারতীয় প্রকৌশলী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২২:০৬, ৭ অক্টোবর ২০১৯  

প্রতীকি ফাইল ফটো

প্রতীকি ফাইল ফটো

১১ জন তালেবান জঙ্গির বিনিময়ে ৩ জন ভারতীয় প্রকৌশলীকে মুক্তি দেওয়া হয়েছে। খালিজ টাইমস এ খবর দিয়েছে।
সোমবার আরব আমিরাতের প্রভাবশালী সংবাদ মাধ্যম খালিজ টা্ইমসের অনলাইন সংস্করণের ওই সংবাদে এক প্রাক্তন তালেবান কমান্ডারকে উদ্ধৃত করে বলা হয়, আফগানিস্তানের বাঘলান প্রদেশ থেকে প্রায় ছয় মাস আগে জিম্মি করা হয়েছিল এমন তিন ভারতীয় প্রকৌশলীকে ১১ জন তালেবান বন্দীর বিনিময়ে মুক্তি দেওয়া হয়েছে।

টলো নিউজ নামের সংবাদ সংস্থা জানিয়েছে রবিবার সায়েদ মোহাম্মদ আকবর আগা নামের তালেবান নেতা এই খবরটি নিশ্চিত করেছেন। আগার মতে, মুক্ত হওয়া তালেবান সদস্যদের মধ্যে কুনার প্রদেশের সাবেক তালেবান গভর্নর (রাজ্যপাল) শেখ আবদুল রহিম এবং নিমরোজ প্রদেশের সাবেক গভর্নর মৌলভী আবদুল রশিদ বালুচ রয়েছেন।

তবে তালেবানরা আনুষ্ঠানিকভাবে বিষয়টি নিশ্চিত করেনি এবং আফগান বা ভারতীয় কর্তৃপক্ষও এ সম্পর্কে মুখ খোলেনি।

মে ২০১৮ সালে সাতজন ভারতীয় প্রকৌশলীকে বাঘলানের বাঘ-ই-শামাল গ্রাম থেকে অপহরণ করা হয়েছিল। তারা ভারতীয় সংস্থা কেইসি’র কর্মচারী ছিল।

অপহৃত সাত প্রকৌশলীর একজনকে এর আগে চলতি বছরই মুক্তি দেওয়া হয়েছিল এবং তিনি ভারতে ফিরে গেছেন। অপর তিনজনের ভাগ্যেএখন পর্যন্ত অনিশ্চিত রয়েছে।
নিউজওয়ান২৪.কম/এসএস

আরও পড়ুন
বিশ্ব সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত