ঢাকা, ১৮ নভেম্বর, ২০১৯
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ

র‌্যাবের নয়া এডিজি কর্নেল আনোয়ার লতিফ খান, পিএসসি

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৬:৪১, ২৮ এপ্রিল ২০১৬   আপডেট: ১৩:০৫, ২১ মে ২০১৬

কর্নেল আনোয়ার লতিফ খান, পিএসসি

কর্নেল আনোয়ার লতিফ খান, পিএসসি

ঢাকা: কর্নেল আনোয়ার লতিফ খান, পিএসসি গত ২৭ এপ্রিল ২০১৬ তারিখে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস্) এর দায়িত্বভার গ্রহণ করেন।

 

এ পদে যোগ দেওয়ার আগে তিনি র‌্যাব-১১ এর অধিনায়ক পদে দায়িত্বরত ছিলেন। পদোন্নতি প্রাপ্ত হয়ে বর্তমান পদে (এডিজি) সদ্য প্রাক্তন ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল আহ্সান, বিপিএম (বার), পিপিএম (বার) এর স্থলাভিষিক্ত হলেন।

 

কর্নেল আনোয়ার লতিফ খান, পিএসসি গত ১৩ মে ২০১২ তারিখে বাংলাদেশ সেনাবাহিনী হতে র‌্যাব ফোর্সেস এ যোগদান করেন। র‌্যাব সদর দফতর জানায়, তিনি র‌্যাব-১১ ছাড়াও র‌্যাব-৫ এবং র‌্যাব-৭ এর অধিনায়ক হিসেবে অত্যন্ত সততা, দক্ষতা ও সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

 

তিনি ২৬তম বিএমএ লং কোর্সে ০৯ জুন ১৯৯২ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে কমিশন লাভ করেন। চাকরি জীবনে তিনি ৩, ৪, ১৪ ইস্ট বেংগল রেজিমেন্ট, পিজিআর এ স্টাফ অফিসারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ নিয়োগে দায়িত্ব পালন এবং ২৪ পদাতিক ডিভিশনে স্টাফ অফিসার (অপারেশন) গ্রেড-২ হিসেবে নিয়োজিত ছিলেন।

 

সেনাবাহিনীতে তিনি ২৫ ই বেংগল রেজিমেন্টের অধিনায়ক হিসেবে কর্মরত ছিলেন। এছাড়াও তিনি সিয়েরালিয়ন এবং সুদানে বৈদেশিক মিশনে (জাতিসংঘের শান্তিরক্ষী)  দায়িত্ব পালন করেন।

নিউজওয়ান২৪.কম/একে

 

ইত্যাদি বিভাগের সর্বাধিক পঠিত