ঢাকা, ১৮ নভেম্বর, ২০১৯
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ

যেসব তথ্য গোপন করলেন এরশাদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০৯, ৭ ডিসেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৩ আসনে মহাজোটের প্রার্থী জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ করেছেন প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির নেতা সাব্বির আহমেদ। ওই অভিযোগের শুনানী আগামীকাল শনিবার অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এই আসনে এরশাদসহ ৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এসব প্রার্থীদের মধ্যে প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির নেতা সাব্বির আহমেদও রয়েছেন।
 
১৯৯১ সালের পর থেকে এই আসনটি জাতীয় পার্টির দখলে। তবে এবার আওয়ামী লীগের নেতারা বিভিন্ন সভা সমাবেশে সদর আসনটি দাবি করে আসছিল। কিন্তু শেষ পর্যন্ত আওয়ামী লীগের কোন প্রার্থীকে এই আসনের মনোনয়ন দেয়া হয়নি। এতে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশিরা কিছুটা ক্ষুব্ধ হলেও তাদের অনেকেই এখন মহাজোটের পক্ষে ভোট চাইছেন।

সদর আসনে জাতীয় পার্টির শক্ত অবস্থান থাকলেও এখানে বিএনপি’র মহানগর সভাপতি মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন, রিটা রহমান, জাসদের সাখাওয়াত রাঙ্গা, প্রগতিশীল গণতান্ত্রিক পার্টি’র সাব্বির আহম্মেদ, ইসলামী আন্দোলনের আমিরুজ্জামান পিয়াল, বাসদের আনোয়ার হোসেন বাবলু, জাকের পার্টির আলমগীর হোসেন আলম, খেলাফত মজলিশের তৌহিদুর রহমান মন্ডল, ন্যাশনাল পিপলস পার্টির ছামসুল হক প্রতিদ্বদ্বিতা করছেন। তারা বিনা প্রতিদ্বদ্বিতায় এরশাদকে এই আসনটি ছেড়ে দিতে নারাজ। এসব প্রার্থীর অনেকে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন। কেউ কেউ উঠান বৈঠক করছেন।

প্রগতিশীল গণতান্ত্রিক পার্টি’র সাব্বির আহম্মেদ বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ তার হলফনামায় শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট জমা দেননি। হারিয়েছে বলে একটি জিডি জমা দেয়া হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে দুদকের একটি মামলার তথ্যও তিনি হলফনামায় দেননি। এ বিষয়ে আমি জেলা রিটানিং কর্মকর্তার নিকট অভিযোগ করেছিলাম। কিন্তু রিটার্নিং কর্মকর্তা বিষয়টি আমলে না নেয়ায় আমি নির্বাচন কমিশনে অভিযোগ করেছি। আমার অভিযোগের শুনানি শনিবার অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। নির্বাচন কমিশন এ বিষয়ে সঠিক সিদ্ধান্ত না দিলে আমি উচ্চ আদালতের সরণাপন্ন হব।

তবে হলফনামা ঘেটে দেখা গেছে, এরশাদের শিক্ষাগত যোগ্যতা বিএ পাস এবং সার্টিফিকেটের সত্যায়িত কপি সংযুক্ত করা হয়েছে বলে লেখা রয়েছে। রংপুর-৩ আসনে মোট ভোটার ৪ লাখ ৪২ হাজার ১শ' ৪৯ জন। এদের মধ্যে নারী ভোটার ২ লাখ ২০ হাজার ৭শ' ১৫ জন এবং পুরুষ ভোটার ২ লাখ ২১ হাজার ৪শ ৩৪ জন।

নিউজওয়ান২৪/এএস