ঢাকা, ১৫ নভেম্বর, ২০১৯
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ

যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে পুলিশি বাধার অভিযোগ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:০৩, ২৮ অক্টোবর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জাতীয়তাবাদী যুবদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে বিভিন্ন স্থানে পুলিশি বাধার অভিযোগ করেছে সংগঠনটি। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যুবদলের পক্ষ থেকে রোববার দেশের বিভিন্ন জেলায় র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

এর মধ্যে ময়মনসিংহ, নারায়ণগঞ্জ, জয়পুরহাট, ঝালকাঠি ও মানিকগঞ্জে র‌্যালিতে পুলিশ হামলা চালিয়েছে বলে কেন্দ্রীয় যুবদলের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

অভিযোগে বলা হয়, পুলিশি হামলায় অন্তত ১১ জন নেতাকর্মী আহত হয়েছেন। এছাড়া কর্মসূচি পালনকালে সাতজনকে গ্রেফতার করা হয়েছে।

আহতরা হলেন- নারায়ণগঞ্জ জেলা যুবদলের সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন, যুগ্ম সম্পাদক ইসমাইল খান, শহিদুর রহমান স্বপন, সহ-সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, শাহজাহান, তরিকুল ইসলাম তারেক প্রমুখ।

গ্রেফতারকৃতরা হলেন- ময়মনসিংহ মহানগর যুবদলের সাধারণ সম্পাদক জোবায়েদ হোসেন শাকিল, বান্দরবান জেলার সভাপতি হারুন-অর রশিদ, কুষ্টিয়া জেলার সহ-সভাপতি পিন্টু প্রমুখ।

যুবদলের কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে এই হামলা ও গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন।

রোববার বিকেলে যুবদলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত দফতর সম্পাদক কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় যুবদলের পক্ষ থেকে সকালে রাজধানীর শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ করা হয়। তবে এই কর্মসূচি থেকে কাউকে গ্রেফতার কিংবা পুলিশি বাধার কোনো অভিযোগ করা হয়নি যুবদলের ওই সংবাদ বিজ্ঞপ্তিতে।

নিউজওয়ান২৪.কম/এমজেড