ঢাকা, ২৭ জানুয়ারি, ২০২০
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

ভারতকে  `রেপ ক্যাপিট্যাল` বলায় রাহুল গান্ধীকে নসিহত

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২০:৫৪, ৮ ডিসেম্বর ২০১৯  

রাহুল গান্ধী ও ভেঙ্কাইয়া নাইডু                           -ফাইল ফটো

রাহুল গান্ধী ও ভেঙ্কাইয়া নাইডু -ফাইল ফটো

নিজের দেশকে বদনাম না করার জন্য ইঙ্গিতে রাহুল গান্ধীকে নসিহত করেছেন ভারতের উপরাষ্ট্রপতি এম ভেংকাইয়া নাইডু।  তিনি বলেছেন, ভারতের বদনাম হচ্ছে।   ‌‌‌কেউ একজন (রাজীব গান্ধী) বলেছেন, 'ছড়িয়ে পড়া একটা বিষয়'র রাজধানী হয়ে যাচ্ছে দেশ।  এরকম বিষয় পড়তে চাই না।   আমাদের নিজের দেশের নামে বদনাম ছড়ানো উচিৎ না

ভারতে ক্রমবর্ধমান ধর্ষণের ঘটনায় প্রতিক্রিয়া জানাতে গিয়ে সম্প্রতি ক্ষমতাসীন বিজেপির সমালোচনায় কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধী বলেছিলেন যে ভারতকে ক্রমশ বিশ্বের ‌রেপ ক্যাপিটাল' (ধর্ষণের রাজধানী) বানিয়ে ফেলা হচ্ছে।   নসিহত

রাজীব গান্ধীর সমালোচনায় বিজেপি'র সাবেক তথ্য ও সম্প্রচারমন্ত্রী নাইডু আরো বলেন, এ ধরনের নিষ্ঠুর ঘটনা নিয়ে আমাদের রাজনীতি করা উচিৎ না।  তিনি আরো বলেন, ধর্ষণ সমস্যার সমাধানে নতুন আইন করেও ফল হচ্ছে না।   এর উদাহরণ হচ্ছে ‌'নির্ভয়া আইন'।   

রবিবার পুনে শহরে এক অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে উপরাষ্ট্রপতি নাইডু বলেন, ভারতীয় ঐতিহ্য মতে আমরা নারীকে মা ও বোনের নজরে দেখি।  কিন্তু সম্প্রতি দেশের কিছু অঞ্চলে যা ঘটছে লজ্জাজনক এবং আমাদে জন্য চ্যালেঞ্জ হয়ে দেখা দিয়েছে।   

নিজের সংসদীয় এলাকা কেরলের বাইনাউয়ে এক অনুষ্ঠানে সম্প্রতি নারীদের সুরক্ষা দিতে ব্যর্থতার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সামলোচনায় মুখর সাবেক কংগ্রেস সভাপতি রাহুল বলেন, ভারত এখন বিশ্বে রেপ ক্যাপিটেল হিসেবে পরিচিত।  অন্যান্য দেশ প্রশ্ন তোলে যে ভারত কেন তার বোন ও কন্যাদের নিরাপত্তা দিতে পারছে না? এসময় তিনি ধর্ষণ ও হত্যাকাণ্ডের ঘটনায় অভিযুক্ত বিজেপি বিধায়ক কুলদিপ সেংগরের বিচার বিষয়ে প্রধানমন্ত্রীর মোদির রহস্যময় নিরবতা নিয়ে প্রশ্ন তোলেন।   
  
উল্লেখ্য, কিছুদিন আগে উন্নাব এলাকায় এক পশুচিকিৎসক নারীকে চার ব্যক্তি গণধর্ষণের পর হত্যা করে।  এরপর তার লাশ ঘটনাস্থল থেকে প্রায় ২৫ কিলোমিটার দূরে নিয়ে আগুনে পিড়িয়ে দেয়।  এ ঘটনায় দেশজুড়ে তুমুল প্রতিবাদ-বিক্ষোভ দেখা দেওয়ার পটভূমিতে গত শুক্রবার পুলিশ এনকাউন্টারে গুলিবিদ্ধ হয়ে নিহত হয় অভিযুক্ত ৪ জন।   
   
নিউজওয়ান২৪.কম/এআই

বিশ্ব সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত