ঢাকা, ০৩ আগস্ট, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

বিশ্বজুড়ে করোনা: একদিনে মৃত্যু ৫০১১, শনাক্ত দুই লাখ ২৪ হাজার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪৬, ১৯ জুলাই ২০২০  

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী এ ভাইরাস।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী এ ভাইরাস।


বৈশ্বিক মহামারি নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) বিশ্বজুড়ে রেকর্ড ভাঙা-গড়ার খেলা চলছিল গত কয়েকদিন ধরে। তবে গেল ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা কিছুটা কমলো।

শনিবার প্রাণ গেছে ৫ হাজার ১১ জনের, নতুন শনাক্ত হয়েছে দুই লাখ ২৪ হাজার।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৬ লাখ ৪ হাজার ৯১৭ জন। আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪৪ লাখ ২৫ হাজারের বেশি। তবে স্বস্তির খবর হচ্ছে, এরইমধ্যে ৮৬ লাখ ১২ হাজার ১৯২ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি অর্থাৎ এক হাজার ৮৫৫ জনের মৃত্যু দেখেছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশটিতে মোট প্রাণহানির সংখ্যা ৭৮ হাজার ছাড়িয়েছে। গত একদিনে ২৬ হাজারসহ দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২০ লাখ ৭৫ হাজার।

করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমণে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্র ৮১৩ জনের মৃত্যু দেখলো। সবমিলিয়ে দেশটিতে ভাইরাসজনিত কারণে এক লাখ ৪২ হাজারের বেশি প্রাণ গেল। হঠাৎ করে কয়েকটি রাজ্যে বেড়েছে শনাক্তের হারও। মোট প্রায় ৩৮ লাখ ৩৩ হাজারের বেশি সংক্রমিত।

মেক্সিকোতে নতুন প্রাণহানি ৭৩৬ জন। এরপরই এদিন মৃত্যুর তালিকায় শীর্ষে ছিল ভারত। এদিন রেকর্ড ৫৪৩ মৃত্যু দেখেছে দেশটি। এদিকে ইরানে গত ২৪ ঘণ্টায় ১৮৮ জনের প্রাণ কেড়ে নিলো করোনাভাইরাস।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী এ ভাইরাস। এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

নিউজওযান২৪.কম/এমজেড

আরও পড়ুন
বিশ্ব সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত