ঢাকা, ০৩ এপ্রিল, ২০২০
সর্বশেষ:
জ্বর, কাশি, শ্বাসকষ্ট, মাংসপেশি ও গাঁটে ব্যথাসহ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ দেখা দিলে আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ করুন। আইইডিসিআরের হটলাইন নম্বর: ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১ জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলী’র আদ্যোপান্ত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:২৭, ১০ ফেব্রুয়ারি ২০২০  

বিশ্বকাপ জয়ী আকবর আলীর- ছবি: সংগৃহীত

বিশ্বকাপ জয়ী আকবর আলীর- ছবি: সংগৃহীত


টাইগার ভক্তদের বুকে বিশ্বকাপের আশার আলো জ্বলে সেই আলো নিভেছে বেশ কয়েকবার। বাংলাদেশের ক্রিকেটে আইসিসির বিশ্বকাপ অর্জন ছিল একটি অধরা স্বপ্ন। তবে এবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শিরোপা জয়ে সেই অধরা স্বপ্ন ধরা দিল। আর এ জয়ের নায়ক জুনিয়র টাইগারদের অধিনায়ক আকবর আলী।

পরাজয়ের মুখ থেকে টেনে দলকে জেতানো নায়কোচিত তরুণীটির প্রশংসা এখন বিশ্বজুড়ে।

চলুন তাহলে জেনে নিই বিশ্বকাপ জয়ী আকবর আলীর আদ্যোপান্ত-

আকবর আলী ২০০১ সালের ৮ অক্টোবর রংপুর সদরের পশ্চিম জুম্মাপাড়ায় জন্মগ্রহণ করেন। তিনি মোহাম্মদ মোস্তফা ও মা শাহিদা বেগম দম্পতির পঞ্চম সন্তান।

ছোটবেলা থেকে আকবর ছিলেন ক্রিকেট আসক্ত। ফলে স্থানীয় স্কুলের পর বিকেএসপিতে ভর্তি করা হয় তাকে। পরে সেখান থেকে এইচএসসি পাস করে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশে বিবিএ’তে অধ্যয়ন করছেন তিনি।

২০১৯ সালের ৮ মার্চ উইকেটকিপারের পাশাপাশি সমানতালে ব্যাট চালানো আকবর আলীর অভিষেক হয়। তিনি আবাহনীর পক্ষে খেলেছেন। এরপরই লিস্ট এ’তে ১৩টি ম্যাচ খেলেন তিনি। এতে ২২.৬৬ গড়ে ২২৯ রান করেছেন। দুটি টি-২০তে ৮৫ রান করেছেন।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আকবরের ইনিংসগুলো হল- ১২, ২৩, ৫, ১৬*, ৫*, এবং ৪৩*। উইকেটের পেছনে থেকে সাতটি ক্যাচ নেয়ার পাশাপাশি একটি স্ট্যাম্পিং করেছেন তিনি।

এদিকে বিশ্বকাপ চলার সময় জমজ সন্তান প্রসব করতে গিয়ে না ফেরার দেশে চলে যান আকবরের বোন। বোন হারানোর বেদনা বুকে চেপে তিনি বাংলাদেশের হয়ে ইতিহাস গড়লেন।

নিউজওয়ান২৪.কম/এমজেড