ঢাকা, ২২ ফেব্রুয়ারি, ২০২০
সর্বশেষ:
বগুড়া ও যশোরের উপনির্বাচন এবং চসিকের সিটি নির্বাচন ২৯ মার্চ জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

বিএনপির সকাল-সন্ধ‌্যা হরতাল আজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৮:১৯, ২ ফেব্রুয়ারি ২০২০  

প্রতীকী ছবি

প্রতীকী ছবি


ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন প্রত্যাখ্যান করে হরতালের ডাক দিয়েছে বিএনপি।

আজ রোববার (২ ফেব্রুয়ারি) ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকা শহরে এ হরতাল কর্মসূচির ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব এ কর্মসূচি ঘোষণা করেন। 

জনগণের প্রতি হরতাল পালনের আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, ‘আমরা আশা করবো ঢাকাবাসী তাদের অধিকার রক্ষা করার জন্য শান্তিপূর্ণভাবে এই হরতাল পালন করবেন। গণতন্ত্রকে প্রতিষ্ঠা করার জন্য সহযোগিতা করবেন। আমাদের এই হরতালের আওতায় অ্যাম্বুলেন্স, ওষুধ ও খাবারের দোকান থাকবে না।’

সংবাদ সম্মেলনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে কারচুপি ও ব্যাপক অনিয়মের অভিযোগ তুলে নির্বাচন প্রত্যাখ্যান করে বিএনপি।

হরতাল বিষয়ে জানতে চাইলে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, বিএনপি সর্বশেষ হরতাল দিয়েছিল ২০১৭ সালে ১৩ ডিসেম্বর দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু, বেগম সেলিমা রহমান, সাংগঠনিক সম্পাদক প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজওয়ান২৪.কম/এমজেড