ঢাকা, ২৩ সেপ্টেম্বর, ২০১৯
সর্বশেষ:
আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ ডেঙ্গি নিয়ন্ত্রণে একটি সমন্বিত পদক্ষেপ খুবই জরুরি

নুসরাতের মামলা প্রয়োজনে দ্রুত বিচার ট্রাইব্যুনালে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:২৩, ১১ এপ্রিল ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

ফেনীর সোনাগাজীর মাদরাসাছাত্রী নুসরাতকে পুড়িয়ে মারার ঘটনায় করা মামলা প্রয়োজনে দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়া হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। 

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

আইনমন্ত্রী বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। মামলার তদন্ত শেষে একটি অভিযোগপত্র দিতে হবে। আমি আপনাদেরকে বলছি, এ রকম মামলা যখনই হবে এটাকে ফাস্ট ট্রাক করবে। আমি প্রসিকিউশনকে নির্দেশ দেব যেন এটাকে ফাস্ট ট্রাক করা হয়। এ নিয়ে কোনো প্রশ্নেরই প্রয়োজন হবে না। 

এ সময় সড়ক পরিবহণ আইন প্রসঙ্গে আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে একটি কমিটি আছে। যেখানে আমি ও রেলপথ মন্ত্রী রয়েছি। এ আইনটা খতিয়ে দেখার জন্য আমরা (কমিটি) বৈঠক করেছি। এ বৈঠকে আমরা আইনটাকে পুঙ্খানুপুঙ্খভাবে দেখেছি এবং দেখার পরে যে সিদ্ধান্ত নিয়েছি সেটা হলো, আমরা এখন স্টেকহোল্ডারদের সঙ্গে কথা বলব। তাদের সঙ্গে কথা বলে আমরা আজ বৈঠকে যে সিদ্ধান্ত নিয়েছি সেটা প্রকাশ করব।

এ আইনের বিধি প্রণয়নের কাজ এরইমধ্যে শুরু হয়ে গেছে জানিয়ে আনিসুল হক বলেন, আপনারা জানেন যে, এর আগেও বিধি রয়েছে। কিন্তু সেই বিধি এ আইনের সঙ্গে সামঞ্জস্য নয়। এ আইনের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ বিধি প্রণয়নের কাজ শুরু হয়ে গেছে।

এতে ব্যতিক্রম কি আছে? এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমরা আগে স্টেকহোল্ডারদের সঙ্গে আলাপ আলোচনা করব। তাদের সঙ্গে আলাপ-আলোচনা করে একটি ঐক্যমতে এসে তারপর প্রকাশ করা হবে।

আরেক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, আমরা এটাকে খুব শিগগিরই কার্যকর করতে চাই। আইনটি কার্যকর করতে যা যা প্রয়োজন তা করব। সে কারণেই স্টেকহোল্ডারদের সঙ্গে কিছুদিনের মধ্যেই বসবো।

নিউজওয়ান২৪/ইরু

আইন আদালত বিভাগের সর্বাধিক পঠিত