ঢাকা, ০৪ এপ্রিল, ২০২০
সর্বশেষ:
করোনায় মৃত্যুতে ইতালির পরই রয়েছে স্পেনের অবস্থান। তবে আক্রান্তের দিক থেকে বিশ্বের সব দেশকে ছাড়িয়ে গেছে যুক্তরাষ্ট্র। জ্বর, কাশি, শ্বাসকষ্ট, মাংসপেশি ও গাঁটে ব্যথাসহ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ দেখা দিলে আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ করুন। আইইডিসিআরের হটলাইন নম্বর: ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১ জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

নিবার্চনে নেই খালেদা!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৪৩, ২৪ নভেম্বর ২০১৮  


নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ জানিয়েছেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দণ্ডিত অপরাধী হিসেবে কারাগারে আটক বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছবি ব্যবহারের বৈধতা নাও পেতে পারে।

এছাড়া কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিসাইডিং কর্মকর্তাদের অনুমতি নিয়ে ম্যাজিস্ট্রেটরা ভোট কেন্দ্রে যাবেন, বলেছেন সিইসি। 

সচিব হেলালুদ্দীন বলেন, খালেদা জিয়া আদালতের রায়ে দণ্ডিত। তিনি দলীয় চেয়ারপারসন থাকছেন কি না সেটির এখনও সুরাহা হয়নি। তাই তার ছবিযুক্ত পোস্টার নির্বাচনের প্রচারণা চালানোর বৈধতা নাও পেতে পারে। নির্বাচন কমিশনের পরবর্তী সিদ্ধান্তের পর এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

শনিবার  সংসদ নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠকে এ কথা বলেন তিনি। বৈঠকে চার নির্বাচন কমিশনার সুষ্ঠু নির্বাচন ও আচরণবিধি পর্যবেক্ষণে সঠিক দায়িত্ব পালনে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নানা দিক নির্দেশনা দেন।

এ সময় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা নির্বাহী ম্যাজিস্ট্রেটদের উদ্দেশে বলেন, এই নির্বাচনে ভোটকেন্দ্রগুলোতে ঢুকতে ম্যাজিস্ট্রেটরা অনুমতি নিতে হবে। কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিসাইডিং কর্মকর্তাদের অনুমতি নিয়ে তারা ভোট কেন্দ্রে যাবেন।

বৈঠকে উপস্থিত কয়েকজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সংবাদ মাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন। ভোটের দিন প্রিসাইডিং কর্মকর্তাদের অনুমতি নিয়ে বা তারা না ডাকলে কেন্দ্রে না যাওয়ার বিষয়ে সিইসির নির্দেশনার ক্ষোভ জানান তারা।

প্রথম দিনের এ ব্রিফিংয়ে ঢাকা, ময়মনসিংহ ও কুমিল্লার ৬১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট অংশ নেন। আগামীকাল সিলেট, বরিশাল ও চট্টগ্রামের এবং সোমবার অনুষ্ঠিত হবে খুলনা, রাজশাহী ও রংপুর বিভাগের ম্যাজিস্ট্রেটদের ব্রিফিং।

নিউজওয়ান২৪/এএস