ঢাকা, ০৪ ডিসেম্বর, ২০২০
সর্বশেষ:
আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

দুর্লভ সাদা গোখরাটি জ্যান্ত গিলে খেল অপর সাপকে! (ভিডিও)

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:৪২, ৮ অক্টোবর ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সাপে সাপে লড়াইয়ের ছবি বা ভিডিও তেমন একটা দুর্লভ নয়। তবে একটি সাপের সঙ্গে লড়তে আসা অপর সাপকে গিলে খাচ্ছে- এমন দৃশ্য বিরল।   সম্প্রতি এমনি একটি ঘটনার ভিডিও ইন্টারনেটে ভাইরাল হয়েছে।

ভিডিওটিতে দেখা যায় সাদা ও কালো রঙের দুটি যুদ্ধংদেহী সাপের একটি অপরটির মাথা কামড়ে ধরেছে। বেকায়দায় পড়ে যাওয়া কালো সাপটি তাকে ছাড়াতে প্রাণান্ত চেষ্টা করছে। কিন্তু বিফল হয় সাদাটির প্রবল বিক্রমের কাছে। এরপর তাকে বাগে এনে ধীরে ধীরে গিলতে শুরু করে প্রতিপক্ষ। একসময় দেখা যায় কালো সাপটিকে পুরো গিলে খেয়ে ফেলে সাদাটি।

এ ঘটনা ভারতের উরিষ্যার ভদ্রক এলাকার। এক মন্দিরের পাশে দুই সাপের লড়াই ও একটিকে আরেকটির গিলে খাওয়ার দৃশ্য মোবাইল ক্যামেরায় ধারণ করেন মির্জা মোহাম্মদ নামে এক ব্যক্তি। প্রকৃতপক্ষে দুই সাপের লড়াইয়ের খবর শুনে মির্জা সেখানে গিয়েছিলেন তাদের যুদ্ধ থামিয়ে আলাদা করে দিতে। কিন্তু উপস্থিত দর্শক-জনতা তাকে বাধা দেয় এমন দুর্লভ দৃশ্য উপভোগে ‘ব্যাঘাত সৃষ্টি করা’ থেকে। শেষে কি আর করা, দাঁড়িয়ে দাঁড়িয়ে ঘটনার ভিডিও করেন তিনি। 

তবে ভোজনপর্ব শেষে সাদা সাপটি যখন পাশের একটি দালানের নিচে রাখা কয়েকটি বস্তার আড়ালে লুকাতে যায় তখন তাকে সেখান থেকে ধরে বের করেন মির্জা। 

কেউ কেউ বলছেন, সাদা সাপটি খুবই ক্ষুধার্ত ছিল তাই অপর সাপটিকে সে গিলে খেয়েছে। আলবিনো (সাদা চামড়া ও লোম এবং গোলাপি চোখওয়ালা)  প্রজাতির এই সাপ গোখরার পরিবারভুক্ত। আলবিনো কিং কোবরা খুবই মারাত্মক বিষধর সাপ হিসেবে মনে করা হয় এবং খুবই দুর্লভ।   

এদিকে স্থানীয়দের দাবি যেহেতু মন্দিরের পাশ থেকে পাওয়া গেছে সাপটি তাই এটি মন্দিরের সম্পত্তি। তাদের দাবি মোতাবেক পাশের জঙ্গলে ছেড়ে দেয়া হয় প্রাণিটিকে।

দেখুন ভিডিওঃ

নিউজওয়ান২৪/টিআর

ইত্যাদি বিভাগের সর্বাধিক পঠিত