ঢাকা, ২৩ সেপ্টেম্বর, ২০২০
সর্বশেষ:
আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

দক্ষিণ স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন আজ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:২৯, ১১ নভেম্বর ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে আজ (১১ নভেম্বর) সোমবার। 

এ অনুষ্ঠানের প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেন, সম্মেলনের মাধ্যমে পুরাতন নেতৃত্ব বাদ দিয়ে নতুন নেতৃত্ব উঠে আসবে। তবে যারা অপকর্ম সঙ্গে যুক্ত, বিতর্কিত কর্মকাণ্ডের সঙ্গে জড়িত তাদের কোনো ভাবেই নেতৃত্বে আসার সুযোগ নেই। 

দক্ষিণ স্বেচ্ছাসেবকলীগের দুই শীর্ষ পদে যারা আলোচনায় রয়েছে, সভাপতি প্রার্থী কামরুল হাসান রিপন, আবুল কালাম আজাদ হাওলাদার। তারা বিএনপি-জামাতের আমলে সামনের কাতারে থেকে আওয়ামী লীগের রাজনীতি করেছেন। ১/১১ এর সময়ে নেত্রীর মুক্তি আন্দোলনে ছিল তাদের অন্যতম ভূমিকা। এছাড়া দক্ষিণের স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তারিক সাঈদ, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান ইরান। 

আওয়ামী লীগের নীতিনির্ধারণী নেতা বলেন, দীর্ঘদিন পর সম্মেলন হচ্ছে। আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের জাতীয় সম্মেলন করার আগেই সব সহযোগী সংগঠনের মহানগর, জেলা, থানা, ওয়ার্ড পর্যায়ে সম্মেলনে করার নিদের্শ দিয়েছেন। ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন হচ্ছে কিন্তু কমিটি ঘোষণা না হওয়ার সম্ভবনা বেশি। মঙ্গলবার (১২ নভেম্বর) উত্তরের সম্মেলন হবে সেখানেও একই রকম। আগামী ১৬ নভেম্বর সেচ্ছাসেবকলীগের জাতীয় সম্মেলন সেদিন একই সঙ্গে উত্তর ও দক্ষিণের কমিটি ঘোষণা করা হবে।

জানা গেছে, এবারের সম্মেলনে প্রাধান্য দেয়া হতে পার ১/১১‘র পরীক্ষিত ও সাবেক ছাত্রলীগের কর্মীদের। পদপ্রত্যাশীদের কাছে জানতে চাইলে তারা বলেন, সংগঠনের নেতৃত্বের দায়িত্ব যেন স্বচ্ছ ভাবমূর্তি আর সাংগঠনিকদের হাতে দেয়া হয়। তাহলে সংগঠনের কার্যক্রম আরো বৃদ্ধি পাবে এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত আরো শক্তিশালী হবে। 

সংগঠনটির প্রতিষ্ঠাতাকালীন সভাপতি ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম সংবাদমাধ্যমকে বলেন, স্বেচ্ছাসেবকলীগ একটি সুসংগঠিত সংগঠন। দক্ষিণ স্বেচ্ছাসেবকলীগের অবশ্যই কর্মীবান্ধব, সৎ,অভিজ্ঞ এবং সাংগঠনিকদের সুযোগ দেয়া হবে। আমরা চাই দক্ষ-ত্যাগী ও পরীক্ষিতরাই এই সংগঠনের নেতৃত্বে আসুক। আজ সম্মেলন হচ্ছে, কমিটিও আজ ঘোষণা হতে পারে নাও পারে। তবে ফিফটি ফিফটি সম্ভবনা আছে। 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি কামরুল হাসান রিপন সংবাদমাধ্যমকে বলেন, আমি ঢাকা মহানগর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি প্রার্থী। সব পরিস্থিতিতেই আমি দলের জন্য কাজ করেছি। তবে সংগঠনের বাহিরে থেকে নয়, যারা দীর্ঘ দিন দক্ষিণের স্বেচ্ছাসেবকলীগে দায়িত্ব পালন করছেন তাদের মধ্য থেকে আসলে ভালো হবে। জননেত্রী শেখ হাসিনা যদি আমাকে দায়িত্ব দেন, তাহলে আমি অবশ্যই সৎ এবং নিষ্ঠার সঙ্গে এ দায়িত্ব পালন করবো।

নিউজওয়ান২৪.কম/এমজেড

আরও পড়ুন