ঢাকা, ০৩ জুন, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

তামিলনাড়ুর জন্য আমিরাতবাসী কেরালা-মুসলিমদের ত্রাণ

প্রবাস রিপোর্ট

প্রকাশিত: ১১:০০, ৭ ডিসেম্বর ২০১৫   আপডেট: ১২:০৯, ৩১ ডিসেম্বর ২০১৫

বন্যার্তদের মাঝে দুধের প্যাকেট বিতরণ করছেন ত্রাণকর্মীরা    -ফাইল ফটো

বন্যার্তদের মাঝে দুধের প্যাকেট বিতরণ করছেন ত্রাণকর্মীরা -ফাইল ফটো

ভারতের তামিলনাড়ুর বানভাসীদের জন্য আমিরাত প্রবাসী এক্কই দেশের অপর রাজ্য কেরালার মুসলিমরা নিজেদের একদিনের বেতন দান করেছে। রোববার এ খবর দিয়েছে এমিরেটস২৪৭। 

আমিরাতের কেরালা মুসলিম কালচারাল সেন্টার (কেএমসিসি) জানিয়েছে, প্রতিবেশী রাজ্য তামিলনাড়ুর ১০০ বছরের ইতিহাসে এই ভয়াবহতম বন্যায় আক্রান্তদের ত্রাণ ও পুনর্বাসনে দ্রুতই কাজ শুরু করবে তারা।

ভয়াবহ ওই বন্যায় রাজ্যের রাজধানী চেন্নাইর বিমানবন্দরসহ ডুবে যায় বিস্তীর্ণ এলাকার বাড়িঘর, অফিস-আদালত আর স্থাপনা। চলতি বছরের ক্টোবর থেকে শুরু হওয়া টানা বর্ষণজনিত বন্যার কারণে মারা যায় তিন শতাধিক মানুষ।

কেএমসিসির প্রেসিডেন্ট আনওয়ার নাহা বলেন, তামিলনাড়ুর মুসলিম লিগ নেতাদের সঙ্গে কথা বলে রিলিফ কার্যক্রম শুরু করা হবে। অ্যাসোসিয়েশনের সদস্য ও তাদের শুভাকাংখীরা এই ত্রাণ কাজে একদিনের বেতন দান করবে বলে জানা গেছে।

প্রসঙ্গত, কেএমসিসি এর আগে আমিরাতি রেডক্রসের জন্য তহলিব সংগ্রহ করেছে। তাদের ওই তহবিলের টাকা গৃহযুদ্ধ বিধ্বস্ত ইয়েমেনে মানবিক সহায়তার কাজে ব্যবহার হবে।

আমিরাতে বসবাসরত কেরালার বাসিন্দাদের অনেকেই দেশে ফেলে আসা তাদের পরিবারের চিন্তায় অস্থির সময় পার করছে। এমন অবস্থায় নিজদেশের অন্যরাজ্যের মানুষজনের জন্য তাদের এই সহমর্মীতা অন্যদের জন্য উদাহরণ এবং অনুপ্রেরণাদায়ক বলে মনে করছেন বাংলাদেশিসহ অন্যান্য দেশের প্রবাসীরা।

নিউজওয়ারন২৪.কম/পিডি

আরও পড়ুন
প্রবাসী দুনিয়া বিভাগের সর্বাধিক পঠিত