ঢাকা, ০৪ জুলাই, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

ছাত্রদলের নয়া সভাপতি খোকন সম্পাদক শ্যামল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১১:৩১, ১৯ সেপ্টেম্বর ২০১৯  

শেষপর্যন্ত দীর্ঘ ২৭ বছর পর নয়া সভাপতি ও সাধারণ সম্পাদক পেল জাতীয়তাবাদী ছাত্রদল। আজ বৃহস্পতিবার ভোররাতে কাউন্সিলের মাধ্যমে নেতা নির্বাচিত করেছে বিএনপির সহযোগী সংগঠনটি।তেবে কাউন্সিল শুরু হয় গতকাল বুধবার সন্ধ্যা থেকে। কাউন্সিলরদের ভোটে এতে সভাপতি নির্বাচিত হয়েছেন ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক হয়েছেন ইকবাল হোসেন শ্যামল।

ভোটদানের হার ছিল ব্যাপক। মোট ৫৩৩ ভোটের মধ্যে ভোট পড়েছে ৪৮১টি যার মধ্যে ১৮৬টি ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন খোকন। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী রওনকুল ইসলাম শ্রাবণ পেয়েছেন ১৭৮ ভোট। অর্থাৎ মাত্র ৮টি ভোট বেশি পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন খোকন।
অন্যদিকে, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল পেয়েছেন ১৩৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাকিরুল ইসলাম জাকিরের অবস্থান অবশ্য শ্যামলের থেকে বেশ দূরে। জাকির পেয়েছেন ৭৬ ভোট।

 

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বৃহস্পতিবার ভোর ৫টায় রাজধানীর শাহজাহানপুরের বাসায় আনুষ্ঠানিকভাবে ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন।

গতকাল বুধবার মির্জা আব্বাসের বাসায় রাত সাড়ে ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে তা চলে সাড়ে ১২টা নাগাদ। এরপর ১ ঘণ্টার বিরতি দেওয়া হয়। পরে ভোট গণনা শুরু হয় রাত দেড়টায়। তার আগে অনলাইন স্কাইপে কথোপকথনের মাধ্যমে প্রার্থী ও কাউন্সিলরদের মতামত নেন লন্ডনে বসবাসরত তারেক রহমান।

তারেকের কাছে প্রার্থীরা দাবি জানান, তাদের উপস্থিতিতে যেন ভোট গণনা হয়। পরে কাউন্সিলর ও প্রার্থীদের সম্মতিক্রমে সবাইকে সামনে রেখেই ভোট গণনা করা হয়।
নিউজওয়ান২৪.কম/টিআর

আরও পড়ুন