ঢাকা, ১৭ ফেব্রুয়ারি, ২০২০
সর্বশেষ:
বগুড়া ও যশোরের উপনির্বাচন এবং চসিকের সিটি নির্বাচন ২৯ মার্চ জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

ঘুষ কেলেঙ্কারির মামলায় মিজান-বাছিরের বিরুদ্ধে চার্জশিট

প্রকাশিত: ০৮:৫৩, ১৩ জানুয়ারি ২০২০  

ছবি: নিউজওয়ান২৪.কম

ছবি: নিউজওয়ান২৪.কম

ঘুষ কেলেঙ্কারি মামলার অভিযোগে বরখাস্ত হওয়া পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান ও দুদক পরিচালক এনামুল বাছিরের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (১২ জানুয়ারি) ঘুষ লেনদেন ও মানি লন্ডারিংয়ের অভিযোগে দুদকের একটি মামলায় তাদের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দেয়া হয়েছে বলে জানান দুদক সচিব মুহাম্মদ দিলওয়ার বখত।

দুদকের এক কর্মকর্তা জানান, খন্দকার এনামুল বাছির কমিশনের দায়িত্ব পালনকালে অসৎ উদ্দেশ্যে নিজে আর্থিকভাবে লাভবান হওয়ার আশায় ক্ষমতার অপব্যবহার করেছেন। ডিআইজি মিজানকে দুর্নীতির অভিযোগ থেকে অব্যাহতি দিতে ৪০ লাখ টাকা ঘুষ নিয়েছেন তিনি। একইভাবে ডিআইজি মিজান সরকারি কর্মকর্তা হয়েও তার বিরুদ্ধে ওঠা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ থেকে অব্যাহতি পাওয়ার আশায় এনামুল বাছিরকে ঘুষ দিয়ে প্রভাবিত করেছেন।

দণ্ডবিধির ১৬১/১৬৫(ক)/১০৯ ধারাসহ দুর্নীতি প্রতিরোধ আইন, ১৯৪৭-এর ৫(২) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) (৩) ধারার অপরাধে তাদের বিরুদ্ধে গত বছরের ১৬ জুলাইয়ে মামলা হয়। তদন্তকালে উভয়ের অপরাধ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় অভিযোগপত্র দাখিলের বিষয়টি অনুমোদন দেয়া হয়।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় দুদক সচিব মুহাম্মদ দিলওয়ার বখত সাংবাদিকদের বলেন, দুর্নীতি প্রতিরোধে অন্যান্য সময়ের চেয়ে কমিশন এখন অনেক বেশি কার্যকর। শুধু সাধারণের দুর্নীতি নয় দুদকের কর্মকর্তাদের দুর্নীতি রোধে কমিশনের বিশেষ সেল গঠন করা হয়েছে। দুদকের প্রত্যেকটি কর্মকর্তার মোবাইল ফোন ট্র্যাক করা হয় এখন। যেই দুর্নীতি করুক না কেন কমিশনের হাত থেকে তাদের ছাড় নেই।

নিউজওয়ান২৪.কম/এমজেড

আরও পড়ুন
আইন আদালত বিভাগের সর্বাধিক পঠিত