ঢাকা, ১১ জুলাই, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

কে হবেন প্রধানমন্ত্রী?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৫৮, ১৬ নভেম্বর ২০১৮  


নির্বাচনের হাওয়া শেষ না হতেই শুরু হয়েছে নতুন আলোচনা। বেশ কয়েকদিন ধরেই রাজনৈতিক আলোচনায় প্রশ্ন আসছে ঐক্যফ্রন্ট নির্বাচনে জিতলে প্রধানমন্ত্রীকে কে হবেন? প্রথম প্রশ্নটি তোলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার রাজধানীর একটি হোটেলে সম্পাদকদের সঙ্গে মতবিনিময়েও এ প্রশ্নটি আবারও ওঠে। জবাবে জাতীয় ঐক্যফ্রন্টের শীষ নেতা ও গণফোরামের সভপতি ড. কামাল হোসেন জানান, সংখ্যাগরিষ্ঠ দলের মতামতের ভিত্তিতেই প্রধানমন্ত্রী নির্ধারণ করা হবে।
 
মতবিনিময় চলাকালে হোটেল থেকে বের হন আমাদের অর্থনীতি পত্রিকার সম্পাদক নাঈমুল ইসলাম খান।

এ সময় তিনি জানান, মতবিনিময়ে বিডিনিউজের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী এ প্রশ্নটি করেন। তৌফিক ইমরোজ খালিদী বলেছেন, গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থায় এ ধরনের জোট করে নির্বাচন করলে সরকার প্রধান কে হবেন সেটি আগে জনগণকে জানানো উচিত। কেননা জনগণের জানার অধিকার রয়েছে। পছন্দ-অপছন্দের বিষয় রয়েছে।

জবাবে ড. কামাল বলেছেন, নির্বাচনে বিজয়ী হলে যে দল সংখ্যা গরিষ্ঠতা অর্জন করবে তদের সঙ্গে আলোচনার ভিত্তিতেই প্রধানমন্ত্রী নির্বাচন করা হবে।

এরআগে বিকেলে বিভিন্ন গণমাধ্যম সম্পাদকের সঙ্গে বৈঠকে বসেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা।

বৈঠকে ছিলেন- ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন, জোটের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর; বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ ও আমীর খসরু মাহমুদ চৌধুরী; জাতীয় সমাজতান্ত্রিক দলের ( জেএসডি) আ স ম আবদুর রব; নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

মতবিনিময় সভায় সম্পাদকদের মধ্যে উপস্থিত ছিলেন- নিউজ টুডের সম্পাদক রিয়াজ উদ্দিন, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী, নিউ এজ সম্পাদক নুরুল কবীর, আমাদের নতুন সময়ের সম্পাদক নাঈমুল ইসলাম খান, ঢাকা ট্রিবিউন সম্পাদক জাফর সোবহান, সাপ্তাহিক বুধবারের সম্পাদক আমির খসরু, রয়টার্সের বাংলাদেশ ব্যুরো প্রধান সিরাজুল ইসলাম কাদির, এএফপির ব্যুরো প্রধান শফিকুল আলমসহ অন্যরা।

নিউজওয়ান২৪/এমএম

আরও পড়ুন