ঢাকা, ২২ নভেম্বর, ২০১৯
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ

কারাগার থেকে হাসপাতালে ‘লুকিং ফর শত্রুজ’ বাবর

সিলেট সংবাদদাতা

প্রকাশিত: ১৭:১৫, ২০ এপ্রিল ২০১৯  

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত কারাবন্দি লুৎফুজ্জামান বাবরকে সিলেট কারাগার চিকিৎসার জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। আজ শনিবার (২০ এপ্রিল) সকালে সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে হাসপাতালে নেয়া হয় সাবেক এই স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীকে।

লুৎফুজ্জামান বাবরকে হাসপাতালের মেডিসিন বিভাগের আবাসিক চিকিৎসক আবু নঈম মোহাম্মদের চিকিৎসা পরীক্ষা করে কয়েকটি পরীক্ষা দিয়েছেন। কঠোর নিরাপত্তা মধ্যে হাসপাতালে পৌঁছার পর হুইল চেয়ারে বসা বাবরকে চিকিৎসকের কক্ষে নিয়ে যান কারারক্ষীরা।

এ প্রসঙ্গে সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার আব্দুল জলিল জানান, কয়েদি হিসেবে নিয়মিত চেকআপের জন্য লুৎফুজ্জামান বাবরকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে ২০০৪ সালের ২১ আগস্ট কৎকালীন বিরোধী দল আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা চালিয়ে শীর্ষস্থানীয় নারী নেত্রী আইভি রহমানসহ ২৬ নেতাকর্মীকে হত্যা করা হয়। অল্পের জন্য বেঁচে যান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। আসামিদের খোঁজার ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তৎকালীন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবর বলেছিলেন, ‘উই আর লুকিং ফর শত্রুজ’। তার এই অদ্ভূত সংলাপ ব্যাপক নিন্দার্থক জনপ্রিয়তা পায় এবং মানুষের মুখে মুখে ছড়িয়ে পড়ে।

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি লুৎফুজ্জামান বাবর দীর্ঘদিন ধরে সিলেট কেন্দ্রীয় কারাগারের বাসিন্দা। এছাড়া হবিগঞ্জে গ্রেনেড হামলায় সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াকে হত্যা মামলার আসামিও বাবর। গ্রেনেড হালা মামলায় বাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড এবং তারেক জিয়অসহ ১৯ জনের যাবজ্জীবন দণ্ড হয়।

নিউজওয়ান২৪.কম/আরকে

আইন আদালত বিভাগের সর্বাধিক পঠিত