ঢাকা, ১৫ নভেম্বর, ২০১৯
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ

ইউনাইটেড কুলাউড়া অ্যাসোসিয়েশন ফ্রান্সের আত্মপ্রকাশ

আবু তাহির, ফ্রান্স থেকে 

প্রকাশিত: ১৬:২১, ৯ অক্টোবর ২০১৯  

‘এসো হাতে হাত রেখে সুন্দর কুলাউড়া গড়ি’ স্লোগান নিয়ে ফ্রান্সে  বসবাসরত কুলাউড়ার প্রবাসীদের সমন্বয়ে গঠিত হলো  ইউনাইটেড কুলাউড়া অ্যাসোসিয়েশন ফ্রান্স । আর্থ-সামাজিক উন্নয়ন, সাহিত্য সাংস্কৃতিক এবং শিক্ষা ক্ষেত্রে অবদান রাখার অঙ্গীকার নিয়ে রবিবার প্যারিসের এক অভিজাত হোটেলে আনুষ্ঠানিকভাবে সংগঠনের যাত্রা শুরু হয়।

সংগঠনের কার্যকরী কমিটি গঠন উপলক্ষে আয়োজিত সভায় সবার সম্মতিক্রমে সাইফুল ইসলামকে সভাপতি, নায়িমুল ইসলাম চৌধুরী (শাকিল) কে সাধারণ সম্পাদক, জুয়েল আহমুদকে সাংগঠনিক সম্পাদক, ফুয়াদ হাসানকে কোষাধ্যক্ষ এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক নির্বাচিত করা হয় আজাদুল ইসলামকে।  

কমিটি গঠনের পূর্বে সংগঠনের স্থায়ী কমিটির সদস্য জাকের আহমদের সভাপতিত্বে ও স্থায়ী কমিটির সদস্য কামাল হোসাইনের সঞ্চালনায় সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন ওভারবিলা মসজিদ পরিচালনা কমিটির সহসভাপতি সালেহ আহমদ চৌধুরী, ইপিবি কেন্দ্রীয় সহসভাপতি আশরাফুল ইসলাম, ইউরো ভিশন পত্রিকার সম্পাদক আব্দুল মান্নান আজাদ, ইউরো বাংলা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক আবু তাহির, ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি এনায়েত সোহেল, এমিরেট্‌স এয়ারলাইন্স লাউঞ্ছ ব্যবস্থাপক ও স্থায়ী কমিটির সদস্য এম এ জুয়েল, বাংলা অটো স্কুলের পরিচালক ছালাম হোসাইন প্রমুখ।

বক্তারা নবগঠিত এ কমিটির লক্ষ্য বাস্তবায়নে উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন লুৎফুর রহমান, স্থায়ী কমিটির সদস্য চৌধুরী লিমন, জাকির হোসেন বেলাল, আব্দুল মোমিত রোমেল, ফুহাদ হাসান, আব্দুস ছামাদ, সাইফুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন একেএম খায়রুল ইসলাম। পরে নিজের বক্তব্যে ইউনাইটেড কুলাউড়া অ্যাসোসিয়েশন ফ্রান্সের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন নায়িমুল ইসলাম চৌধুরী (শাকিল)। 

শিগগিরই ইউনাইটেড কুলাউড়া অ্যাসোসিয়েশন ফ্রান্স-এর পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়।

নিউজওয়ান২৪.কম/এআই

আরও পড়ুন
প্রবাসী দুনিয়া বিভাগের সর্বাধিক পঠিত