ঢাকা, ০৭ জুলাই, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

আবারো বাড়লো সোনার দাম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:১১, ১৯ ডিসেম্বর ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

২৫ দিনের ব্যবধানে আবারো বাড়লো সোনার দাম। সারাদেশে আজ বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) থেকে সোনার দাম ভরিতে এক হাজার ১৬৭ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। তাতে ভালো মানের বা ২২ ক্যারেট স্বর্ণের দাম হবে ৫৯ হাজার ১৯৫ টাকা ভরি।

বুধবার (১৮ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনার দাম বৃদ্ধির বিষয়টি জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। 

জুলাই ও আগস্ট মাসে পাঁচ দফায় সোনার দাম প্রতি ভরি ৫০ হাজার ১৫৫ টাকা থেকে বেড়ে ৫৮ হাজার ২৮ টাকা হয়। গত সেপ্টেম্বর প্রতি ভরি সোনার দাম কমে ৫৬ হাজার ৮৬২ টাকা হয়েছিল। সর্বশেষ গত ২৪ নভেম্বর দাম বেড়ে পুনরায় ৫৮ হাজার ২৮ টাকা হয়।

জুয়েলার্স সমিতি বলছে, দেশীয় মুদ্রার বিপরীতে ডলারের মূল্য বৃদ্ধি পাওয়ায় স্থানীয় বুলিয়ন মার্কেটে স্বর্ণের দাম বেড়েছে। তাই জুয়েলার্স সমিতির কার্যনির্বাহী কমিটি দেশের বাজারে স্বর্ণের দাম ভরিতে এক হাজার ১৬৭ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে।

দর বৃদ্ধি পাওয়ায় আজ বৃহস্পতিবার থেকে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট স্বর্ণ ৫৯ হাজার ১৯৫ টাকা, ২১ ক্যারেট ৫৬ হাজার ৮৬২ টাকা এবং ১৮ ক্যারেট স্বর্ণের ভরি বিক্রি হবে ৫১ হাজার ৮৪৬ টাকায়। তবে সনাতন পদ্ধতির স্বর্ণের দাম একই থাকছে, প্রতি ভরি ২৯ হাজার ১৬০ টাকা। একইভাবে রুপার দাম অপরিবর্তিত থাকবে, ভরি ৯৩৩ টাকা।

বুধবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণ ৫৮ হাজার ২৮ টাকা, ২১ ক্যারেট ৫৫ হাজার ৬৯৫ টাকা, ১৮ ক্যারেট ৫০ হাজার ৬৮০ টাকায় টাকায় বিক্রি হয়েছে। আজ থেকে ২২, ২১ ও ১৮ ক্যারেট স্বর্ণের ভরিতে ১ হাজার ১৬৭ টাকা বাড়ছে।

নিউজওয়ান২৪.কম/এমজেড

অর্থ-কড়ি বিভাগের সর্বাধিক পঠিত