ঢাকা, ১৭ জানুয়ারি, ২০২০
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

আফগানকে হারিয়ে লংকাকে হটিয়ে ফের পাঁচে বাংলাদেশ 

প্রকাশিত: ০১:৪৪, ২৫ জুন ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখতে হলে শেষ তিন ম্যাচে বাংলাদেশকে জিততেই হবে, এমন সমীকরণে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামে টাইগাররা।

তবে ৬২ রানের দারুণ এক জয়ে সেই আশা টিকিয়ে রাখলেন মাশরাফীরা। এরইসঙ্গে শ্রীলংকাকে হটিয়ে বিশ্বকাপের পয়েন্ট টেবিলে ফের পাঁচে উঠে এলো বাংলাদেশ।

বর্তমানে ৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে অস্ট্রেলিয়া। ৫ ম্যাচে ৯ পয়েন্টে তিন নাম্বার অবস্থানে রয়েছে ভারত। সমান ম্যাচে ৮ পয়েন্ট পাওয়া স্বাগতিক ইংল্যান্ড চারে রয়েছে। আর ৭ ম্যাচে সমান ৭ পয়েন্ট নিয়ে পঞ্চম বাংলাদেশ।

বাংলাদেশের সর্বশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে হার ও ইংল্যান্ডের বিপক্ষে শ্রীলংকার জয়ই মূলত পাঁচ থেকে ছয়ে নামিয়ে দেয় টাইগারদের। যদিও বাংলাদেশ থেকে একটি ম্যাচ কম খেলা লংকানদের সংগ্রহ সমান ৬ পয়েন্ট।

পরের চারটি অবস্থানে রয়েছে যথাক্রমে পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান।

এই আসরে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শুরু করে। তবে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে পর পর দুটি ম্যাচ হেরে যাওয়ার পর শ্রীলংকার বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে ভেসে গেলে পয়েন্ট ভাগাভাগি করতে হয়। নিজেদের পঞ্চম ম্যাচে ক্যারিবীয়দের হারিয়ে ফের জয় তুলে নেয় বাংলাদেশ। কিন্তু অজিদের বিপক্ষে দারুণ খেলে হারের পর আফগানদের বিপক্ষে দাপুটে জয় তুলে নেয়।

বাংলাদেশ আসরে শেষ দুটি ম্যাচ খেলবে ভারত ও পাকিস্তানের বিপক্ষে।

নিউজওয়ান২৪.কম/এসডি