ঢাকা, ০৪ আগস্ট, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে স্থান পেলেন সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:১৯, ১৩ জানুয়ারি ২০২০  

সাঈদ খোকন- ফাইল ফটো

সাঈদ খোকন- ফাইল ফটো

ঢাকা সিটি করর্পোরেশন নির্বাচনে দ্বিতীয় বারের মতো দলের মনোনয়ন না পেলেও ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে স্থান পেয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

খোকন ঢাকার প্রয়াত মেয়র ও ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি মোহাম্মদ হানিফের ছেলে। এর আগে খোকন ঢাকা মহানগর দক্ষিণ শাখা কমিটির সদস্য ছিলেন।

কাউন্সিলে প্রদত্ত ক্ষমতাবলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তাকে কেন্দ্রীয় কমিটির সদস্য পদে মনোনয়ন দিয়েছেন।

রোববার (১২ জানুয়ারি) আওয়ামী লীগের উপদফতর সম্পাদক সায়েম খানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা গত ২০ ও ২১ ডিসেম্বর ২০১৯ তারিখে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিল কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে সাঈদ খোকনকে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য হিসেবে মনোনয়ন দিয়েছেন।

সাঈদ খোকন গত ২০১৫ সালে আওয়ামী লীগের সমর্থন নিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে জয় পান। এই সিটির আগামী নির্বাচনেও তিনি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তবে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপসকে এই সিটিতে মেয়র প্রার্থী করেছে আওয়ামী লীগ। পরে সাঈদ খোকন জানান, নেত্রী শেখ হাসিনা যে সিদ্ধান্ত নিয়েছেন, তা হাসিমুখে মেনে নিয়েছেন তিনি।

এদিকে, সাঈদ খোকনের অন্তর্ভুক্তিতে আওয়ামী লীগের ৮১ সদস্যের কেন্দ্রীয় কমিটির ২৬টি সদস্যপদসহ মোট ৭৭টি পদ পূর্ণ হলো। কমিটির দুইটি কার্যনির্বাহী সদস্য পদের পাশাপাশি ধর্ম সম্পাদক এবং শিল্প ও বাণিজ্য সম্পাদক পদ দুইটিও খালি রয়েছে।

নিউজওয়ান২৪.কম/এমজেড

আরও পড়ুন