ঢাকা, ০৭ এপ্রিল, ২০২০
সর্বশেষ:
আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

অলস বাবুদের জন্য সুখবর: আসছে কাপড় ভাঁজ করার মেশিন!

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: ২০:৪৫, ৯ জুন ২০১৬   আপডেট: ১০:১৪, ১৬ জুন ২০১৬

কাপড় ইস্ত্রি না হয় করা যায়- কিন্তু ভাঁজ! ওই ভাঁজ করাটাই অনেকের কাছে মহা ঝামেলার কাজ। তাইতো কাপড় ইস্ত্রির জন্য অনেকেই লন্ড্রি দোকানগুলোর ওপরই নির্ভর করেন। সে জন্য মাসে পকেট থেকে ছাড়তে হয় হাজার হাজার টাকা। তবে এবার বুঝি এসব ঝামেলা থেকে মুক্তির সময় এসে গেল।

কাপড় আয়রন ও ভাঁজ করার ঝামেলা দূর করতে শিগিগির আসছে ফোল্ডিমেট (Foldimate)। এটি একটি স্বয়ংক্রিয় যন্ত্র যা আপনার কাপড়কে স্টিম আয়রন করবে, ভাঁজ করবে এমনকি চাইলে সুন্দর পারফিউমও ছিঁটিয়ে দেবে। একে লন্ড্রি ফোল্ডিং রোবট নামেও ডাকা হচ্ছে। কারণ এর কাজ অনেকটাই রোবোটিক।

আশ্চর্য হওয়ার কিছু নেই। সত্যি আপনার এই স্বপ্ন বাস্তব হতে চলছে। কাপড় হাতে ভাঁজ করার দিন শেষ। এখন আর আপনাকে ধোপার কাছে কাপড় দিয়ে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষাও করতে হবে না। বাসাতেই আপনি কিছুক্ষণের মধ্যেই সব জামাকাপড় ইস্ত্রিসহ ভাঁজ করে রাখতে পারবেন।

তবে অনেকের কাছে কাঙ্ক্ষিত এই মেশিনটির জন্য আরও কিছুদিন অপেক্ষা করতে হবে। আগামী বছর থেকে এই মেশিনের প্রি অর্ডার চালু হবে। দাম ধরা হয়েছে ৭০০-৮৫০ ডলার। ধারণা করা হচ্ছে, নয়া এই যন্ত্র দুনিয়াজুড়ে অলসকূলশিরোমণিদের পছন্দের পাত্র তো হবেই- অন্যদের কাছে এর কদর কম হবে না। কারণ, এটা আপনার পোশাক ব্যবস্থাপনার সময় বাঁচিয়ে দেবে অনেক। সূত্র: হাফিংটনপোস্ট

নিউজওয়ান২৪.কম/এবি/এলএস

লাইফস্টাইল বিভাগের সর্বাধিক পঠিত