ঢাকা, ১৮ নভেম্বর, ২০১৯
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ

অবশেষে যুবলীগ সভাপতি ওমর ফারুককে অব্যাহতি

প্রকাশিত: ২২:২৫, ২০ অক্টোবর ২০১৯  

ওমর ফারুকের এতদিন কি আপনারা আঙুল চুষেছেন- প্রসঙ্গে ডেইলি স্টারের আলোচিত কার্টুন

ওমর ফারুকের এতদিন কি আপনারা আঙুল চুষেছেন- প্রসঙ্গে ডেইলি স্টারের আলোচিত কার্টুন

অবশেষে বাংলাদেশ আওয়ামী যুবলীগের বিতর্কিত চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। রবিবার বিকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যুবলীগ নেতাদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানা গেছে। 

বর্তমানে ৭১ বছর বয়সী ওমর ফারুক যুবলীগ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। সাম্প্রতিক ক্যাসিনো কেলেংকারি ও অন্যান্য  দুর্নীতিতে সংশ্লিষ্টতার অভিযোগে কয়েক সপ্তাহ ধরে তিনি গণমাধ্যমের শিরোনামে ছিলেন। একই সঙ্গে ছিলেন সরকারি নজরদারিতে।
এদিকে, রবিবার বিকেলে গণভবনে শুরু হওয়া বৈঠকে ওমর ফারুক চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, শেখ ফজলুর রহমান মারুফ এবং শেখ আতিউর রহমানকে আমন্ত্রণ জানানো হয়নি। চেয়ারম্যানের অনুপস্থিতিতে প্রতিনিধি দলের নেতৃত্ব দেন যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হারুনুর রশিদ।
এর আগে অবৈধ ক্যাসিনো চালানোর অভিযোগে যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া এবং ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে বহিষ্কার করা হয়। তারা দুজনই গ্রেপ্তার হয়েছেন।
প্রসঙ্গত, সরকারের সাম্প্রতিক অভিযানে  ক্যাসিনো কেলেঙ্কারিতে যুবলীগ নেতাদের সম্পৃক্ততার ঘটনা প্রকাশের পর ওমর ফারুক এক সভায় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে উদ্দেশ্য করে বলেছিলেন, এতদিন কি আপনারা আঙুল চুষেছেন?
নিউজওয়ান২৪.কম/আরকে