ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

‘হিন্দু ধর্ম কী এতই দুর্বল যে কারো বলাতেই বিপদে পড়ে যাবে?’

প্রকাশিত: ২২:১১, ১৫ মে ২০১৯  

কংগ্রেস নেতা দিজ্বিজয় সিং              -ফাইল ফটো

কংগ্রেস নেতা দিজ্বিজয় সিং -ফাইল ফটো

সাড়ে পাঁচ শত বছরের মুসলিম শাসনও ভারতে সনাতন (হিন্দু) ধর্মকে দুর্বল করতে পারেনি তো এখন কী করতে পারবে? বিজেপি নেতাদের ‘হিন্দুত্ব গেল গেল’ রবের জবাবে এমনি পাল্টা প্রশ্ন রেখেছেন কংগ্রেস নেতা দিজ্বিজয় সিং। আজ (বুধবার) এক নির্বাচনী সমাবেশে বক্তৃতাকালে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) ‘হিন্দুত্ব এজেন্ডা’র সমালোচনা করে বর্ষীয়ান নেতা দিগ্বিজয় বলেন, তারা বলেন হিন্দু ধর্ম বিপদে আছে। ভারতে সাড়ে পাঁচ শত বছর ধরে মুসলমানদের শাসন চলেছে। তখন ধর্মের কিছু ক্ষতি না হলে এখন কী হতে পারে? 

তিনি আরো বলেন, সনাতন ধর্ম কী এতই দুর্বল যে কারো বলাতেই এটা বিপদে পড়ে যাবে? এসময় তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পরোক্ষে ‘নালায়েক’ (অযোগ্য) বলে অভিহিত করেন।

মধ্যপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী ও ভূপাল থেকে এবারের নির্বাচনে কংগ্রেসের টিকিটে প্রতিদ্বন্দ্বীতাকারী দিগ্বিজয় সিং বিজেপি সরকারের উদ্দেশ্যে বলেন, দেশ চালাতে হলে সবাইকে সঙ্গে নিয়ে চালাতে হবে। হিন্দু-মুসলিম-শিখ-খ্রিস্টান সবাই এদেশের নাগরিক। প্রধানমন্ত্রী মোদিকে ইঙ্গিত করে এসময় দিগ্বিজয় বলেন, (তিনি) বলেন যে হিন্দু ধর্ম বিপদে আছে। আরে নালায়েকের (অযোগ্যদের) দল! সাড়ে পাঁচশো বছর মুসলমানদের রাজত্ব চলাকালে তোমাদের ধর্মের কিছু না বিগড়ালে এখন কী বিগড়াবে? সনাতন ধর্ম কি এতই দুর্বল যে বললেই বিপদ হয়ে যাবে?
নিউজওয়ান২৪.কম/আরকে 

বিশ্ব সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত