ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

হায় ইয়াবা!

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১০:১৩, ৪ এপ্রিল ২০১৯  

প্রতীকি চিত্র

প্রতীকি চিত্র

দুইজন পুরুষমানুষ অচেতন এক নারীকে হাসাপাতালে নিয়ে এসেছেন। দায়িত্বরত ডাক্তার পরীক্ষা করে বললেন, তিনি তো মারা গেছেন! সঙ্গের দুজন খুব মুষড়ে পরলেন। কী করা যায়? লাশ নিয়ে বাড়ি ফিরে যাবার জন্য তারা অ্যাম্বুলেন্স আনতে ছুটলেন দ্রুত।

আসলে তারা সটকে পড়েছেন! নিষ্ঠুর ধরনের অমানবিক হলেও হাসপাতালে এ ধরনের ঘটনা প্রায়ই ঘটে। কর্তৃপক্ষ লাশটির ব্যবস্থা করার জন্য প্রথমে পাশের আরেকটি হাসপাতলে পোস্ট মর্টেমের জন্য পাঠালেন। কিন্তু ময়নাতদন্ত করতে গিয়ে চিকিৎসকরা মরদেহের পেটের ভেতর থেকে প্যাকেটে মোড়ানো অবস্থায় দেড় হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করলেন। দুটি প্যাকেট সেখানে ফেটে ভেতরের ট্যাবলেট গলে গিয়েছিল। তাতেই সম্ভবত যন্ত্রণাদায়ক মৃত্যু হয়েছে তার।

বুধবার দুপুরে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ মর্গে আনুমানিক ৪০ বছর বয়সী ওই নারীর ময়নাতদন্ত করা হয়। এখন পর্যন্ত তার পরিচয় জানা যায়নি। যারা তাকে নিয়ে এসেছিলেন, তাদেরও পাত্তা নেই।


বুধবার সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ মর্গে ওই নারীর লাশটি এসেছিল পাশের জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট থেকে। তা নিয়ে এসেছিল শেরেবাংলা নগর থানা পুলিশ। হৃদরোগ ইন্সটিউটেই মৃত অবস্থায় তাকে নিয়ে আসা হয়েছিল চিকিৎসার জন্য।

শেরেবাংলা নগর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ জানান, সোমবার সন্ধ্যার আগে দুজন লোক এই নারীকে হৃদরোগ ইস্টিটিউটের জরুরি বিভাগে নিয়ে আসেন।

মঙ্গলবার সারাদিনও কেউ লাশ নিতে না আসায় পুলিশ তা গ্রহণ করে। এরপর বুধবার ময়নাতদন্তের জন্য নিয়ে যায় সোহরাওয়ার্দীর মর্গে।

সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান ডা. এ এম সেলিম রেজা জানান, ময়নাতদন্ত করার সময় তার স্টমাকে বেশ কিছু প্যাকেট পাওয়া যার, যার ভেতরে ইয়াবা ছিল। এরপর চিকিৎসকরা পুলিশকে ঘটনাটি জানান।

পুলিশ পরিদর্শক আজাদ বলেন, ময়না তদন্তকারী চিকিৎসক লাশের পেটে ৫৭টি প্যাকেট ইয়াবা পায়, যার মধ্যে দুটি প্যাকেটে থাকা ইয়াবা গলে গিয়েছিল। বাকি ৫৫টি প্যাকেটে ১৫শ ট্যাবলেট পাওয়া যায়।

অজ্ঞাত পরিচয় মৃত এই নারীর পরিচয় বের করতে তার আঙ্গুলের ছাপ নিয়ে জাতীয় পরিচয়পত্র নিবন্ধন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছে পুলিশ। পাশাপাশি তাকে নিয়ে আসা দুই ব্যক্তিকে চিহ্নিত করদে হৃদরোগ ইনস্টিটিউটের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করেছে পুলিশ।
নিউজওয়ান.২৪কম/আরকে

আরও পড়ুন
অপরাধ বিভাগের সর্বাধিক পঠিত