ঢাকা, ২৫ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে স্পেনে বিদেশি কূটনীতকদের সম্বর্ধনা

বকুল খান, স্পেন থেকে

প্রকাশিত: ১০:১৬, ১ এপ্রিল ২০১৯  

বাংলাদেশ দূতাবাস স্পেন গত (শনিবার) দেশটির রাজধানী মাদ্রিদে বাংলাদেশের ৪৯তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিভিন্ন দেশের কূটনৈতিকদের সম্মানে এক অনুষ্ঠানের আয়োজন করে।

এদিন সন্ধ্যায় শহরের ইন্টার কন্টিনেল্টাল হোটেলে বাংলাদেশ ও স্পেনের জাতীয় সঙ্গীত বাজানোর মাধ্যমে বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর নাভিদ শফিউল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠান শুরু হয়।

উৎসবমুখর এ অনুষ্ঠানে প্রধান অতিথি স্পেনের পররাষ্ট্র মন্ত্রনালয়ের উত্তর আমেরিকা, পূর্ব ইউরোপ, এশিয়া ও প্রশান্ত মহাসাগর অঞ্চল বিষয়ক মহাপরিচালক রাষ্ঠ্রদূত আনা মারিয়া সালোমন তার বক্তব্যে বাংলাদেশকে একটি উন্নয়নশীল রাষ্ঠ্র হিসেবে অভিহিত করে বলেন, বাংলাদেশিদের সকলের সম্মিলিত প্রচেষ্টায় এই দেশকে উন্নতির দোরগোড়ায় পৌঁছানো সম্ভব। 

নিজের বক্তব্যে বাংলাদেশের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ একটি সুখী, সমৃদ্ধিশালী, আধুনিক ও অসাম্প্রদায়িক গণতান্ত্রিক রাষ্ঠ্র হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে বদ্ধপরিকর। বাংলাদেশ ও স্পেনের দ্বিপাক্ষিক সম্পর্কের ওপর আলোকপাত করে রাষ্ট্রদূত বিশ্বে বাংলাদেশের চতুর্থ বৃহৎ রপ্তানি বাজার হিসেবে স্পেনের গুরুত্ব তুলে ধরে বিনিয়োগকারীদের প্রতি আরো বিনিয়োগের আহ্বান জানান।

অপরাপর অতিথিরা ছাড়াও অনুষ্ঠানে মিনিস্টার হারুন আল রশিদসহ দূতাবাসের সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। কমিউনিটির শীর্ষ নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, সাবেক সভাপতি এএসএই রবিন, রাজনীতিবিদ জাকির হুসেন, দুলাল সাফা, রিজভী আলমসহ বিশিষ্ট কমিউনিটি নেতৃবৃন্ধ| এছাড়াও উপস্থিত ছিলেন দেশি-বিদেশি গণমাধ্যম কর্মীরা|

অনুষ্ঠানে শুরুতে স্পেনে নিযুক্ত বাংলাদেশ সরকারের মাননীয় রাষ্ঠ্রদূত হাসান মাহমুদ খন্দকার ও তার স্ত্রী রুমাইসা সামাদ আগত অতিথিদের অভ্যর্থনা জানান। নিউজওয়ান২৪.কম/এএম

প্রবাসী দুনিয়া বিভাগের সর্বাধিক পঠিত