ঢাকা, ১৮ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

স্পিকার শিরীন শারমিনের সঙ্গে প্রবাসী সাংবাদিকদের মতবিনিময়

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:১৩, ১১ এপ্রিল ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

কাতার সফররত বাংলাদেশের জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিনের সঙ্গে দেশটিতে বাংলাদেশি প্রবাসী সাংবাদিকরা মতবিনিময় করেছেন।

সোমবার স্থানীয় সময় দুপুরে দোহার ওয়েস্টব্যায় শেরাটন হোটেলের লবিতে স্পিকার ও প্রতিনিধি দলের মতবিনিময় করেন তারা।

কাতারের রাজধানী দোহার শেরাটন হোটেলে পাঁচদিন ব্যাপী ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) এর ১৪০তম সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে যোগ দিতে বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর নেতৃত্বে ২১ সদস্যের একটি প্রতিনিধি দল কাতারে আসেন।

স্পিকার ও তার দলের সদস্যদের দোহায় স্বাগত জানান সাংবাদিকরা। তারা প্রবাসীদের প্রতিনিধি হিসেবে তাদের নানা সমস্যা স্পিকারকে অবহিত করেন এবং তা সংসদে উত্থাপন করার অনুরোধ জানান।

এসময় স্পিকারের সঙ্গে ছিলেন সংসদ সদস্য- হুইপ মাহবুব আরা বেগম গিনি, মনোরাজন শীল গোপাল, মো. আব্দুল লতিফ, অধ্যাপক ড. হাবিবী মিল্লাত, আবদুস সালাম মোর্শেদী, ড. মোহাম্মদ আব্দুস সোবহান মিয়া গোলাপ, মো. আফটাব উদ্দিন সরকার, জুয়েল আরেং, শেখ তন্ময় ও পনির উদ্দিন আহমেদ।

এছাড়া কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদসহ দূতাবাসের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ সাংবাদিক ফোরাম কাতার এর সাধারণ সম্পাদক ও বাংলাভিশন চ্যানেল কাতার প্রতিনিধি ইউসুফ পাটোয়ারী লিংকন, টিবিএন২৪ টেলিভিশন ও দৈনিক আমাদের সময়-এর কাতার প্রতিনিধি কাজী মোহাম্মদ শামীম, বাংলাভিশনের মধ্যপ্রাচ্য প্রতিনিধি গোলাম মাওলা হাজারী, এনটিভি কাতার প্রতিনিধি আমিনুল হক, আরটিভির কাতার প্রতিনিধি ই.এম. আকাশ, ডিবিসি নিউজের আমিনুল ইসলাম ও জিটিভির কাতার প্রতিনিধি এম এ সালাম, ৫২বাংলা টিভির কাতার প্রতিনিধি মোশারফ হোসেন জনি প্রমুখ।

এসময় প্রবাসী সাংবাদিকরা বিমানবন্দরে হয়রানিসহ ৫ টি বিষয় নিয়ে আলোচনা করেন স্পিকারের সঙ্গে। বিষয় গুলো হচ্ছে- প্রবাসীদের পরিবার-পরিজনের সার্বিক নিরাপত্তা প্রদান, প্রবাসীর সন্তানদের উচ্চ শিক্ষায় বিশেষ কোটা সুবিধা প্রদান, প্রবাসীদের ভোটাধিকার, পাসপোর্টের মেয়াদ ১০ বছরের দ্রুত বাস্তবায়ন ও বিমানবন্দরে প্রবাসীদের হয়রানি বন্ধ।

নিউজওয়ান২৪/ইরু

প্রবাসী দুনিয়া বিভাগের সর্বাধিক পঠিত