ঢাকা, ২৫ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

সেন্সর বোর্ডে আটকে গেল ‘শনিবার বিকেল’

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০২:২৬, ১৮ জানুয়ারি ২০১৯  

নুসরাত ইমরোজ তিশা ও জাহিদ হাসান (ছবি: সংগৃহীত)

নুসরাত ইমরোজ তিশা ও জাহিদ হাসান (ছবি: সংগৃহীত)

মোস্তফা সরওয়ার ফারুকীর চলচ্চিত্র ‘শনিবার বিকেল’ বা ‘স্যাটারডে আফটারনুন’  শেষ মুহূর্তে এসে সেন্সর বোর্ডে আটকে গেল। 

বুধবার (১৬ জানুয়ারি) দুপুর নাগাদ জানা যায় এই খবর।

প্রচলিত রয়েছে যে ছবিটি নির্মিত হয়েছে ২০১৬ সালে ঢাকার হলি আর্টিজানে ঘটা নির্মম সন্ত্রাসী হামলার ছায়া ধরে! বিষয়টি ফারুকী সরাসরি স্বীকার না করলেও, দেশি ও বিদেশি গণমাধ্যমে এমনটাই প্রকাশ পেয়ে আসছে এক বছর ধরে। 

সেন্সর বোর্ডে শুধু এই কারণেই ছবিটি আটকে গেছে কিনা সে বিষয়ে স্পষ্ট হওয়া যায়নি এখনও।

ছাড়পত্রে স্বাক্ষর করতে গিয়েও শেষ মুহূর্তে ঠিক কী কারণে আটকে গেল ছবিটি, তা নিয়ে সরাসরি কথা বলছেন না বোর্ড সদস্যরা। সেন্সর বোর্ডের জ্যেষ্ঠ সদস্য মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘এর (বোর্ড) সঙ্গে আইন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারাও যুক্ত আছেন। তারাও বিষয়টি পর্যালোচনা করবেন। এর জন্য ছবিটির ছাড়পত্র স্থগিত করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘ছবিটিতে হলি আর্টিজান হামলার ইঙ্গিত আছে। তাই বাড়তি সতর্কতার জন্যই আপাতত ছবিটির ছাড়পত্র স্থগিত করা হয়েছে।’

মোস্তফা সরয়ার ফারুকীর নতুন এ ছবিতে কাজ করছেন ফিলিস্তিনের অভিনেতা ইয়াদ হুরানি,নুসরাত ইমরোজ তিশা, অভিনেতা জাহিদ হাসান, নন্দিত নাট্যজন মামুনুর রশীদ ও কলকাতার পরমব্রত চট্টোপাধ্যায়।

২০১৭ সালের ৩০ ডিসেম্বর থেকে ছবিটির মহড়া শুরু হয়। আর শুটিং শুরু হয় ২০১৮ সালের ৫ জানুয়ারি, ঢাকার কোক স্টুডিওতে। ছবিটি বাংলাদেশ থেকে প্রযোজনা করছে জাজ মাল্টিমিডিয়া ও ছবিয়াল, আরও আছেন ভারতের শ্যাম সুন্দর দে।

নিউজওয়ান২৪/আরাফি