ঢাকা, ২৩ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

সেতু নাকি মরণ ফাঁদ, দেখার কেউ নেই!

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৩০, ১ ডিসেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

সুনামগঞ্জের সুরমা নদীর উপরে দিরাই-জামালগঞ্জ যাওয়ার বেইলি সেতু এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে।

সেখানে জীবনের ঝুঁকি নিয়ে চলতে হয় সবার। সেতুর এ বেহাল দশা দেখার যেন কেউ নেই। 

সেতুটির কয়েকটি স্থানে ষ্টীলের বড়-বড় অংশ খসে পড়েছে। প্রতিনিয়ত বিভিন্ন যানবাহন চলাচল করার সময় দুর্ঘটনার শিকার হচ্ছে মানুষ। প্রতিদিনই বাস আটকা পড়ে যাত্রীদের ভোগান্তিতে পড়তে হচ্ছে।

এদিকে ঝুঁকিপূর্ণ সেতুর পশ্চিম পাড়ে রয়েছে সিলেট সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়ক ও দিরাই সড়কের পয়েন্ট। দক্ষিণ সুনামগঞ্জ থানা এবং উপজেলা পরিষদ। পূর্ব পাড়ে অনেক ছোট বড় হাট বাজার, বিভিন্ন স্কুল কলেজ, মাদরাসা।

জেলার নোয়াখালী বাজার, পাথারিয়া, দিরাই, শাল্লা ও জামালগঞ্জের ব্যবসায়ীরা জানান, পুরোনো হবার ফলে এ সেতু দিয়ে ট্রাকযোগে পণ্যসামগ্রী দোকানে আনতে সমস্যা হচ্ছে। সেতুটি ঝুঁকিপূর্ণ থাকায় সড়ক পথের পরিবর্তে নৌপথে মালামাল নিতে হচ্ছে। এতে অনেক ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে। 

মালামাল বিক্রি করে কোনো লাভই পাওয়া যাচ্ছে না। সেতুটি দ্রুত সংস্কার না হলে যে কোনো সময় ভেঙে পড়বে। এতে সড়কের যান চলাচল বন্ধসহ বড় ধরনের দুর্ঘটনা হতে পারে।

এদিকে, স্থানীয়রা সেতুটি দ্রুত সংস্কার বা নতুন সেতু নির্মাণের দাবি জানান।

এ ব্যাপারে সুনামগঞ্জ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম বলেন, সেতুটির মাঝে কিছুটা লোহার পাঠাতন ফাটল ধরে। খবর পেয়ে ইঞ্জিনিয়ার পাঠিয়েছি। গাড়ি চলাচলের কোনো রকম ব্যবস্থা করে দিয়েছি। ঝুঁকিপূর্ণ সেতুটি কিছু দিনের মধ্যেই সংস্কার করা হবে।

নিউজওয়ান২৪/জেডএস

আরও পড়ুন
স্বদেশ বিভাগের সর্বাধিক পঠিত