ঢাকা, ০৪ মে, ২০২৪
সর্বশেষ:

সেই ভুয়া মামলা খারিজ, নির্দোষ এসি ইফতেখায়রুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪০, ৭ অক্টোবর ২০১৮  

ডেমরা জোনের সহকারি কমিশনার (এসি) ইফতেখায়রুল ইসলাম

ডেমরা জোনের সহকারি কমিশনার (এসি) ইফতেখায়রুল ইসলাম

সৎ ও যোগ্য পুলিশ কর্মকর্তা হিসেবে পরিচিত ডেমরা জোনের সহকারি কমিশনার (এসি) ইফতেখায়রুল ইসলামসহ ১৪ জনের বিরুদ্ধে দায়ের করা মামলাটি ভিত্তিহীন প্রমাণ হওয়ায় খারিজ করে দিয়েছেন ঢাকা সিএমএম কোর্ট (৫ নং)। 

ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলী রোববার মামলাটি খারিজ করে দেন।

এর আগে গত ১২ জুলাই ঢাকা সিএমএম কোর্টে যাত্রাবাড়ীর ভুয়া ‘সাংবাদিক’ ও চিহ্নিত মাদক ব্যবসায়ী ফরমান উল্লাহ খান ওরফে নিরব এ মামলাটি দায়ের করেন। 

ঢাকা মহানগর আদালত ও পুলিশ সূত্রে জানা গেছে, নিজের অপকর্ম চলমান আর পুলিশকে নিস্ক্রীয় রাখতে সে মোটা টাকা ও মাদক ব্যবসায়ে নিয়মিত বখরার প্রলোভন দেখায়। কিন্তু তাতে টলাতে পারেননি এসি ইফতেখায়রুলসহ অন্যদের। তাকে আইনের আওতায় আনতে তৎপর হয় পুলিশ। তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে গেলেই পুলিশ হেডকোয়ার্টার, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিযোগ দিয়ে তাদের হয়রানি করতেন নিরব। কয়েকমাস আগে যাত্রাবাড়ী থানা পুলিশ সায়েদাবাদ রেললাইন এলাকা থেকে ফেনসিডিল, ইয়াবা, নেশা জাতীয় ইনজেকশন ও হেরোইনসহ নিরবকে গ্রেপ্তার করে। এবার সংশ্লিষ্টদের নিজের ইচ্ছামতো পটাতে না পেরে নয়া ফন্দি নেন নিরব। তিনি স্ত্রী শাহানা আক্তারকে দিয়ে আদালতে এ মামলা করান।

মামলায় বলা হয়, পুলিশ তার স্বামীর কাছে চাঁদা দাবি করেছিল, না পেয়ে অন্যায়ভাবে মারধর করেছে।

এ ব্যাপারে পুলিশের ডিসি (প্রসিকিউশন) আনিসুর রহমান তখনি দাবি করেছিলেন, নিরব একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। মামলা থেকে বাঁচতেই স্ত্রীকে দিয়ে আদালতে মামলা করিয়েছেন তিনি। 

উল্লেখ্য, একাধিক মাদক মামলার আসামি নিরব সাংবাদিক পরিচয় দিয়ে এলাকায় দাপটের সঙ্গে ইয়াবা-হেরোইন-ফেনসিডিলের ব্যবসা চালিয়ে যাচ্ছিল। জানা গেছে, তার বিরুদ্ধে যাত্রাবাড়ী থানাতেই তিনটি মামলা আছে। 

নিউজওয়ান২৪/টিআর

আরও পড়ুন
আইন আদালত বিভাগের সর্বাধিক পঠিত