ঢাকা, ২৮ মার্চ, ২০২৪
সর্বশেষ:

সমৃদ্ধির মানেই জানেন না খালেদা: মুহিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৫৭, ১৩ অক্টোবর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, শেখ হাসিনার সরকার যদি আবার ক্ষমতায় আসে তাহলে বাংলাদেশ আরো সমৃদ্ধির পথে এগিয়ে যাবে। আর যদি খালেদা জিয়া এলে আমাদের সমৃদ্ধি থমকে যাবে, কেন না তিনি সমৃদ্ধির মানেই জানেন না।

শুক্রবার ইন্দোনেশিয়ার বালি দ্বীপের নুসা দুয়া কনভেনশন সেন্টারে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) মিতসুহিরো ফুরুসায়ার সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

এ সময় একাদশ জাতীয় নির্বাচন ঘিরে দেশে রাজনৈতিক অস্থিরতার কোনো শঙ্কা দেখছেন কি না- এ প্রশ্নে মুহিত বলেন, “না, নির্বাচন ঘিরে কোনো ধরনের বিশঙ্খলা বা অনিশ্চয়তা দেখা দেবে না। কারণ, আমাদের রাজনীতিতে একটা ভালো পরিবর্তন এসেছে। কোনো উত্তাপ নেই…। তার বিশ্বাস, এ বছরের শেষে কোনো ঝামেলা ছাড়াই একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে, তাতে জয়ী হয়ে শেখ হাসিনা আবারও সরকার গঠন করবেন।

বৈঠকের বিষয়ে জানতে চাইলে বাংলাদেশের অর্থনীতির সার্বিক অবস্থা নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন অর্থমন্ত্রী। তবে ব্যাংক খাতের খেলাপি ঋণ নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।

তিনি বলেন, আমি তাকে (আইএমএফ’র উপ-ব্যবস্থাপনা পরিচালক) বলেছি, বিষয়টি নিয়ে আমরা কাজ করছি। আমাদের এই সরকারের সময়েই এ বিষয়ে একটা ব্যবস্থা নিয়ে রাখা হবে; যা পরবর্তী সরকার বাস্তবায়ন করবে।

নিউজওয়ান২৪/জেডএস

অর্থ-কড়ি বিভাগের সর্বাধিক পঠিত