ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

শেখ হাসিনাকে আদালতে হাজির করতে বলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৩৩, ৮ নভেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা নাইকো মামলার অভিযোগ গঠনের শুনানি অনুষ্ঠিত হয়েছে। শুনানিতে হাসপাতাল থেকে খালেদা জিয়াকে কারাগারে স্থাপিত আদালতে হাজির করা হয়। সে সময় বর্তমান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে আদালতে হাজির করতে বলেন খালেদা জিয়া।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক মাহমুদুল কবিরের আদালতে শুনানি অনুষ্ঠিত হয়।

শুনানিকালে খালেদা জিয়া বলেন, শুনানিতে খালেদা জিয়া বলেন, বর্তমান প্রধানমন্ত্রীও নাইকো দুর্নীতি মামলায় আসামি ছিলেন। কাজেই তাকেও এখানে হাজির করা উচিত।

এ সময় বিচারক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই মামলার আসামি নন। কাজেই তাকে এখানে হাজির করানোর কোনো প্রশ্ন ওঠে না।

এরপর এ মামলার অন্যতম আসামি ব্যারিস্টার মওদুদ আহমদ তার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানিতে আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য দেন। প্রথমে মওদুদ আহমদ আজ শুনানি না করার জন্য আদালতে একটি দরখাস্ত করেছিলেন। কিন্তু আদালত সে দরখাস্ত নামঞ্জুর করে তাকে শুনানিতে অংশ নিতে নির্দেশ দেন।

পরে আদালত মামলার অভিযোগ গঠনের শুনানি ১৪ নভেম্বর পর্যন্ত মূলতবি করেছেন।

এর আগে বিএনপি চেয়ারপারসনকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে আদালতে নেয়া হয়। দুপুর পৌনে ১২টার দিকে চিকিৎসাধীন অবস্থায় বিএসএমএমইউ হাসপাতাল থেকে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়।

নিউজওয়ান২৪/জেডএস

আরও পড়ুন
আইন আদালত বিভাগের সর্বাধিক পঠিত