ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

রিয়াদ বাংলা স্কুলে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

মোহাম্মদ আল-আমীন, সৌদি আরব

প্রকাশিত: ১৮:০৪, ২৬ মার্চ ২০১৯  

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস২০১৯ উপলক্ষে সৌদি আরবের রিয়াদে অবস্থিত বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ এক আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে

স্থানীয় সময় সকাল ৭টায় স্কুল প্রাঙ্গণে বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক খাদেমুল ইসলাম, শিক্ষার্থী আকিফা আহসান ও সওদা ইসলাম বুশরার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রিয়াদ বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সেলর মেহেদী হাসান।

বোর্ড অব ডাইরেক্টর্সের চেয়ারম্যান মোসতাক আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, সিগনেটরি আবদুল হাকিম, সদস্য সফিকুল সিরাজুল হক, সাবেক চেয়ারম্যান আলী নুর, অভিভাবক মোস্তাক আহম্মদ মন্ডল, সোহাইল উল্লাহ প্রমুখ।

এতে স্বাগত বক্তব্য রাখেন স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আফজাল হোসেন। অনুষ্ঠানে দিবসটি উপলক্ষ্যে দেয়া রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর দেয়া বাণী পাঠ করেন বিদ্যালয়ের শিক্ষার্থী এহসানুল রাফিদ আদিব, মুনতাহা আলমগীর ও ফারিয়া হুদা জাকিয়া।

বিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের প্রভাষক দিলওয়ার হুসাইনকে একুশের বই মেলায় প্রকাশিত কাব্য গ্রন্থ ‘নিঃশব্দ প্রেম’ প্রকাশের জন্যে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিাসিক ০৭ই মার্চের ভাষণের ভিডিও প্রদর্শন এবং শিক্ষার্থীদের জন্য কুইজ প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

প্রবাসী দুনিয়া বিভাগের সর্বাধিক পঠিত