ঢাকা, ২৩ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

মালয়েশিয়ায় কমিউনিটি প্রেসক্লাবের স্বাধীনতা দিবসের অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৪১, ১ এপ্রিল ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে মালয়েশিয়ায় বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাবের স্বাধীনতা দিবস উদযাপন করা হয়। 

শনিবার কুয়ালালামপুরের বুকিট বিনতানের স্থানীয় একটি রেস্টুরেন্টে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়। 

বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাবের সভাপতি এস এম রহমান পারভেজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কায়সার হামিদ হান্নান এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক মালয়েশিয়া প্রেসক্লাবের উপদেষ্টা গৌতম রায়।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মালয়েশিয়া সফররত মাসিক মদীনার পয়গাম সম্পাদক ও ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম কবির, বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আমিনুল ইসলাম রতন।

অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, সহসভাপতি মোস্তফা ইমরান রাজু , যুগ্নসাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল কাদের , সাংগঠনিক সম্পাদক শামছুজ্জামান নাঈম প্রমুখ। 

আলোচনায় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, দীর্ঘ ৯ মাস সংগ্রাম করে বীর বাঙালীরা  পাকিস্তান হানাদার বাহিনীর কাছ থেকে বাংলাদেশকে মুক্ত করেছে। লাখো শহীদের রক্তে কেনা বাংলাদেশের স্বাধীনতা স্বার্বভৌমত্ব রক্ষায় প্রবাসীরা দেশের বাইরে থেকেও অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। 

বক্তারা বলেন, দেশের অর্থনীতিকে চাঙ্গা করতে প্রবাসীরা হাড়ভাঙা পরিশ্রম করলেও তাঁরা দেশে ও দেশের বাইরে নানাভাবে হয়রানির স্বীকার হলেও তার কোনো সমাধান না হওয়া দুঃখজনক।

আলোচনা সভায় বনানীর অগ্নিকাণ্ডে নিহতদের প্রতি গভীর শোক প্রকাশ করা হয়।

নিউজওয়ান২৪/ইরু


 

প্রবাসী দুনিয়া বিভাগের সর্বাধিক পঠিত