ঢাকা, ১৯ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

মালয়েশিয়ার সহায়তা চায় এফবিসিসিআই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৫৪, ৮ নভেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

বেসরকারি ইনস্টিটিউটে প্রযুক্তিগত ও কারিগরি দক্ষতায় মানবসম্পদ গড়ে তুলতে মালয়েশিয়ার সহায়তা চেয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)

বুধবার এফবিসিসিআই ভারপ্রাপ্ত সভাপতি শেখ ফজলে ফাহিমের সঙ্গে বাংলাদেশে মালয়েশিয়ার হাইকমিশনার নূর আশিকিন বিনতে মোহা. তায়ীবের সাক্ষাতের সময় এ আহ্বান জানানো হয়।

শেখ ফজলে ফাহিম বলেন, দেশের বর্তমান চাকরির বাজারের কথা মাথায় রেখে প্রযুক্তি ও কারিগরি জ্ঞানসম্পন্ন মানবসম্পদ গড়ে তোলার উদ্যোগ নেয়া হয়েছে। সম্প্রতি স্থাপিত এফবিসিসিআই বেসরকারি ইনস্টিটিউটে প্রযুক্তিগত ও কারিকুলাম সহায়তার জন্য মালয়েশীয় কারিগরি প্রতিষ্ঠানের সহায়তা চান তিনি।

সে সময় দু’দেশের দ্বিপাক্ষিক বাণিজ্য উন্নয়নের পাশাপাশি অবকাঠামো, বিদ্যুৎ ও জ্বালানি খাতে মালয়েশিয়ার অভিজ্ঞতা বাংলাদেশে কাজে লাগানোর ওপর গুরুত্ব দেন এফবিসিসিআই ভারপ্রাপ্ত সভাপতি।

আগামী ১১-১২ নভেম্বর ঢাকায় মালয়েশিয়ার ১৫টি বাণিজ্য প্রতিষ্ঠানের এক্সপোর্ট এক্সিলেশন মিশন আয়োজন করতে এফবিসিসিআইয়ের সহায়তা চান হাইকমিশনার নূর আশিকিন বিনতে তায়ীব। এ সময় দু’দেশের দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়াতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের আহ্বান জানান।

অনুষ্ঠানে এফবিসিসিআই পরিচালক মো. রেজাউল করিম রেজনু ও আলহাজ আজিজুল হক এবং এফবিসিসিআই মহাসচিব হোসাইন জামিল উপস্থিত ছিলেন।

নিউজওয়ান২৪/জেডএস

অর্থ-কড়ি বিভাগের সর্বাধিক পঠিত