ঢাকা, ২০ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

মদের দোকান বন্ধ কর নইলে সবাই মুসলমান হয়ে যাবো!

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: ১৩:১৩, ১৭ এপ্রিল ২০১৬   আপডেট: ১৩:১২, ১৮ মে ২০১৬

সরকার আবাসিক এলাকায় মদের দোকান বন্ধ না করলে দল বেঁধে মুসলমান হয়ে যাওয়ার হুমকি দিয়েছে ভারতের রাজস্থান রাজ্যের যোধপুরের ভাদবাসিয়া এলাকার একদল বাসিন্দা।গত দিন পনের ধরে সেখানে মদের দোকান খোলার বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করে আসছে তারা।

আন্দোলন প্রশমনে জেলা কালেক্টরেট আলোচনার প্রস্তাব দিলেও তারা তাতে সায় দেয়নি। তাদের এক দফা এক দাবি- শরাবের দোকান খোলা যাবে না এলাকায়।

আন্দোলনকারীদের একজন অশোক সংবাদমাধ্যমকে বলেন, আমরা ডা. ভমিরাব আম্বেদকারের অনুসারী আর মদ হচ্ছে সকল অপকর্মের গুরু। আমরা আমাদের এই এলাকায় মদের দোকান খোলার অনুমতি দেব না। যদি প্রশাসন সিদ্ধান্ত না পাল্টায় তবে আমরা প্রতিবাদস্বরূপ নিজ ধর্ম ছেড়ে ইসলাম কবুল করবো।

অপরদিকে, জেলা জেলা শুল্ক কর্মকর্তা রাজবীর সিং যাদব বলেন, আমাদের লোক সেখানে গিয়েছে। দেখা গেছে সব নিয়ম আর শর্ত মানার পরই দোকানের লাইসেন্স দেওয়া হয়েছে।

উল্লেখ্য, এর আগে নিপীড়নের বিচার দাবিতে আন্দোলনরত উত্তরপ্রদেশের গাজিয়াবাদ জেলায় দলিত সম্প্রদায়ের এক এক হাজার পরিবার ইসলাম কবুলের হুমকি দেয়। তথাকথিত উচ্চ বর্ণের লোকজনের দ্বারা দলিত সম্প্রদায়ের এক স্কুলছাত্রী গণধর্ষণের শিকার হয়ে ক্ষোভে-অপমানে আত্মহত্যা করে।

গাজিয়াবাদের বামহেটা গ্রামের ওই ন্যাক্কারজনকক ঘটনার প্রতিবাদে চরম বিক্ষুব্ধ হয়ে ওঠে দলিত সম্প্রদায়।

নিউজওয়ান২৪.কম/এসএল

লাইফস্টাইল বিভাগের সর্বাধিক পঠিত