ঢাকা, ২৯ মার্চ, ২০২৪
সর্বশেষ:

বীরপ্রতীক তারামন বিবিকে সিএমএইচে নেওয়া হচ্ছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:২৬, ৮ নভেম্বর ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

উন্নত চিকিৎসার জন্য বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত তারামন বিবিকে হেলিকপ্টার যোগে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়া হচ্ছে। তারামন বিবির শারীরিক অবস্থার অবনতি হয়ে কথা বলার শক্তি হারিয়ে ফেললে বৃহস্পতিবার (৮ নভেম্বর) দুপুরে তাকে ময়মনসিংহ সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানকার চিকিৎসকরা স্বাস্থ্য পরীক্ষা শেষে তাকে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তির পরামর্শ দেন।

ময়মনসিংহ সিএমএইচ হাসপাতালের চিকিৎসকদের বরাত দিয়ে ময়মনসিংহ জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস এবং তারামন বিবির ছেলে আবু তাহের এ তথ্য জানিয়েছেন।

তারামন বিবির ছেলে তাহের আলী বলেন, সকালে মা হঠাৎ অসুস্থ হয়ে পড়লে রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখান থেকে দ্রুত তাকে দুপুরের দিকে ময়মনসিংহ সামরিক হাসপাতালে আনা হয়। বর্তমানে এখানে তার চিকিৎসা চলছে।

রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, তারামন বিবির অবস্থা গুরুতর। তিনি কথা বলতে পারেননি। প্রাথমিক চিকিৎসা দেয়ার পর উন্নত চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্সযোগে তাকে ময়মনসিংহ পাঠানো হয়েছে।

এর আগে কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার কাচারীপাড়া গ্রামের নিজ বাসায় সকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তারামন বিবি। তার শ্বাসকষ্ট বেড়ে যায়। কথা বলতে পারেন না। ইশারা-ইঙ্গিতে কথা বলেন। এই অবস্থায় দ্রুত তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। দুপুরে তাকে ময়মনসিংহ সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হয়।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধের সময় ১১নং সেক্টরে তারামন বিবি মুক্তিবাহিনীর সদস্যদের জন্য রান্নাবান্না, তাদের অস্ত্র লুকিয়ে রাখা, পাকবাহিনীর সদস্যদের খবরাখবর সংগ্রহ করা এবং পাকবাহিনীর বিরুদ্ধে সম্মুখ যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন। এ কারণে তাকে বীরপ্রতীক খেতাব দেয়া হয়।

নিউজওয়ান২৪/এএস

আরও পড়ুন
স্বদেশ বিভাগের সর্বাধিক পঠিত