ঢাকা, ২৯ মার্চ, ২০২৪
সর্বশেষ:

বিকল্প এয়ার অ্যাম্বুলেন্স সিঙ্গাপুরের পথে সুবীর নন্দী

প্রকাশিত: ১৩:০২, ৩০ এপ্রিল ২০১৯  

সুবীর নন্দী                  -ফাইল ফটো

সুবীর নন্দী -ফাইল ফটো

আজ (মঙ্গলবার) সকাল বেলা পৌনে এগারোটার দিকে এয়ার অ্যাম্বুলেন্স করে জনপ্রিয় গায়ক সুবীর নন্দীকে সিঙ্গাপুরের পাঠানো হয়েছে। সেখানে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে তাকে ভর্তি করা হবে। শিল্পীর সঙ্গে গেছেন তার মেয়ে ফাল্গুনী নন্দী। বেলা আড়াইটা নাগাদ এয়ার অ্যাম্বুলেন্সটি সিঙ্গাপুরে পৌঁছাবে বলে ধারণা করা হচ্ছে। তবে গতকাল (সোমবার) রাতেই সুবীর নন্দীকে নিয়ে সিঙ্গাপুর রওনা করেছিল এয়ার অ্যাম্বুলেন্স। কিন্তু যান্ত্রিক ত্রুটির কারণে ফ্লাইটটি ওড়ার কিছুক্ষণ পর ফিরে আসে। আজ মঙ্গলবার তাকে অপর একটি এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুর পাঠানো হয়েছে।  

পারিবারিক সূত্র জানিয়েছে, তার শারীরিক অবস্থা আগের মতোই। জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক সামন্ত লাল সেন ও সুবীর নন্দীর জামাতা রাজেশ শিকদার জানান, এয়ার অ্যাম্বুলেন্সের যান্ত্রিক ত্রুটির কারণে গতকাল সোমবার রাতে চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়া সম্ভব হয়নি শিল্পীকে। রাত ১১টার দিকে তাকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্সটি উড্ডয়নের কিছুক্ষণ পরই আবার ফিরে আসতে বাধ্য হয়। পরে ফের তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়া হয়।

একুশে পদক পাওয়া দেশের বরেণ্য এই সংগীতশিল্পীর চিকিৎসার বিষয়টি সমন্বয় করছেন ডা. সামন্ত লাল সেন। তিনি জানান, সিঙ্গাপুর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। সুবীর নন্দীর চিকিৎসার ব্যাপারে সবুজ সংকেত পাওয়া গেছে। উন্নত চিকিৎসার সব ধরনের ব্যবস্থা রয়েছে সেখানে। 

এয়ার অ্যাম্বুলেন্সে সুবীর নন্দীকে সিঙ্গাপুর নিয়ে যেতে সংশ্লিষ্ট হাসপাতাল থেকে একজন চিকিৎসক ও একজন নার্সও এসেছেন।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনপ্রিয় এই সংগীতশিল্পীকে দ্রুত সিঙ্গাপুরে নেওয়ার নির্দেশ দিয়েছেন আগেই। দীর্ঘদিন ধরে কিডনি ও হার্টের অসুখে ভুগছেন নন্দী।

গত ১২ এপ্রিল রাতে পরিবারের সবাইকে নিয়ে মৌলভীবাজার থেকে ট্রেনে ঢাকায় ফেরার পথে শ্রীমঙ্গলে পৌঁছার পর অসুস্থ হয়ে পড়েন সুবীর নন্দী। পরে পরিবারের সদস্যরা তাকে নিয়ে ঢাকার বিমানবন্দর স্টেশনে নেমে যান। রাত ১১টার দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয় নন্দীকে। তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয় এবং শারীরিক অবস্থার অবনতি হওয়ায় লাইফ সাপোর্ট দেওয়া হয়।
নিউজওয়ান২৪.কম/আরকে