ঢাকা, ২০ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

ফারমার্স ব্যাংকের সাবেক এমডিসহ ৭ জনের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:০৮, ২৮ অক্টোবর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

ফারমার্স ব্যাংক থেকে বিপুল পরিমাণ টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংকটির শীর্ষ কমকর্তাসহ সাতজনের বিরুদ্ধে রবিবার মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য ইউএনবিকে জানান, যথাযথ নিয়ম না মেনে ব্যাংক থেকে ৩০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে আজ গুলশান থানায় মামলাটি দায়ের করা হয়েছে।

দুদকের উপপরিচালক শামসুল আলম দণ্ডবিধির ৪০৬/৪০৯/১০৯ ধারা ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারাসহ মানিলন্ডারিং প্রতিরোধ আইন- ২০১২ এর ৪ ধারায় মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- বনস্পতি প্রডাক্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাহাবুদ্দীন আলম, তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ইয়াসমিন আলম, ফারমার্স ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও সিইও চৌধুরী ইশতিয়াক আহমেদ, সাবেক অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এ এম এম শামীম, এসইভিপি জিয়া উদ্দিন আহমেদ, এসইভিপি ও ব্যাংকটির গুলশান কর্পোরেট শাখার সাবেক ব্যবস্থাপক দেলোয়ার হোসেন এবং ব্যাংকের সাবেক অডিট কমিটির চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতী।

দুদক তদন্তে জানতে পারে, ঋণের নামে ব্যাংকিং নিয়মনীতির তোয়াক্কা না করে ব্যাংক থেকে টাকা উত্তোলন করে স্থানান্তর, হস্তান্তর করে পাচার করা হয়। 

নিউজওয়ান২৪/টিআর

আরও পড়ুন
অপরাধ বিভাগের সর্বাধিক পঠিত