ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

পাবনায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, নিহত ২

পাবনা প্রতিনিধি

প্রকাশিত: ২০:৪২, ৩ ডিসেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

 

পাবনার ভারাড়ায় আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। আর এ ঘটনায় দুইজন নিহত সহ আরও চারজন গুরুতর আহত হয়েছেন। আজ সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- সদর উপজেলার ভাড়ারা ইউনিয়নের আরঙ্গবাদ খয়েরবাগান গ্রামের মৃত জাহেদ আলী শেখের ছেলে আব্দুল মালেক ও মৃত গহের আলী খানের ছেলে লষ্কর আলী খান। 

এদিকে, ভাঁড়ারা ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আবু সাঈদ বলেন, একাদশ সংসদ নির্বাচনের পরিবেশ নষ্ট করতে সুলতান গ্রুপ এসব করেছে। সুলতান কখনোই আওয়ামী লীগের ছিলেন না। তিনি জাসদের সমর্থক।

সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহেল হাসান শাহিন বলেন, আক্কাস ভাড়ারা ইউপি আওয়ামী লীগের সহ-সভাপতি, সুলতান কিছুদিন আগে সমর্থকদের নিয়ে আওয়ামী লীগে যোগ দিয়েছেন।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জালাল উদ্দিনও ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, সুলতান গ্রুপ ও আক্কাস গ্রুপের বিরোধ ছিল। এরই জের ধরে সন্ধ্যায় উভয় পক্ষের সমর্থকদের সংঘর্ষ হয়।

পাবনা সদর সার্কেলের অতিরিক্ত এসপি ইবনে মিজান বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক।

স্থানীয়রা জানান, আধিপত্য নিয়ে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। বিশেষ করে পদ্মা নদীর চর এলাকা হওয়ায় শুষ্ক মৌসুমে ব্যাপক বালি উত্তেলন হয় ওই এলাকায়। একটি চক্র প্রতিদিনই শতশত ট্রাক বালি উত্তোলন করে। আর এই বালি উত্তোলনকে কেন্দ্র করেই দুই গ্রুপের মধ্যে ঝামেলা চলে আসছিল।
 
ওই দুই গ্রুপের একটির নেতৃত্ব দেন পাবনা সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ ও অপরটির নেতৃত্ব দেন সুলতান আহমেদ। তবে এই ঘটনায় তাদের কারোর সাথেই কথা বলা সম্ভব হয়নি। 

গুলিবিদ্ধদের পাবনা জেনারেল হাসপাতালে ভর্তির চেষ্টা চলছে বলেও জানান এলাকাবাসী।

নিউজওয়ান২৪/এএস

আরও পড়ুন
স্বদেশ বিভাগের সর্বাধিক পঠিত