ঢাকা, ২০ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

না ফেরার দেশে মাইক্রোসফটের সহ প্রতিষ্ঠাতা পল অ্যালেন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:০০, ১৬ অক্টোবর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

টেক জায়ান্ট মাইক্রোসফটের সহ প্রতিষ্ঠাতা ও বিল গেটসের দীর্ঘকালের সহকর্মী পল অ্যালেন আর নেই। স্থানীয় সময় সোমবার (১৫ অক্টোবর) বিকেলে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এ মার্কিন উদ্যোক্তা। তিনি দীর্ঘদিন ধরে ‘নন-হজকিন লিম্ফোমা’ রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। এই মার্কিন উদ্যোক্তার মৃত্যুতে প্রযুক্তির দুনিয়ায় বড় ধরনের শূন্যতা সৃষ্টি হবে মনে করছেন বিশেষজ্ঞরা।

সোমবার বিকেলে তার পরিবারের সদস্যরা এক বিবৃতিতে মৃত্যুর খবর নিশ্চিত করেন। তাতে বলা হয়, আমরা কৃতজ্ঞ যে, তার প্রজ্ঞা, সহমর্মিতা, বদান্যতার সঙ্গে আমরা পরিচিত হতে পেরেছি। 

১৯৭৫ সালে স্কুল বন্ধু বিল গেটসের সঙ্গে মাইক্রোসফট প্রতিষ্ঠা করেন পল অ্যালেন। কাজে এ দুজন বন্ধুত্ব দীর্ঘদিনের। বিল গেটস স্মৃতিকাতর হয়ে পড়েন। বলেন, আমার সবচেয়ে প্রিয় বন্ধু ছিলেন তিনি। দীর্ঘদিন একসঙ্গে কাজ করেছি। তার প্রয়াণে আমি মর্মাহত। লেকসাইড স্কুলের সেই পুরনো দিনগুলো, মাইক্রোসফট প্রতিষ্ঠার সহকর্মী, আমাদের অনেক দিনের মানবকল্যাণমূলক কাজে পল ছিলেন একজন বিশ্বস্ত ও সত্যিকার বন্ধু।  

বেশি দিন পেরোয়নি অ্যারেন তার এ রোগ সম্পর্কে সবাইকে জানিয়েছিলেন। সুস্থ হয়ে উঠবেন বলে আশাও করেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত রোগমুক্তি ঘটল না তার।  

নিউজওয়ান২৪/জেডএস

মোবাইল-পিসি-টেক বিভাগের সর্বাধিক পঠিত