ঢাকা, ১৯ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

টেক্সাসে বন্দুকধারীদের এলোপাতাড়ি গুলি, নিহত ২০

বিশ্ব সংবাদ ডেস্ক

প্রকাশিত: ০৯:২১, ৪ আগস্ট ২০১৯  

হামলাকারী প্যাট্রিক ক্রুসিয়াসের ভেতরে ঢোকার সিসিটিভি ইমেজ। (ছবি: যুক্তরাজ্যের গণমাধ্যম ইন্ডিপেন্ডেন্ট)

হামলাকারী প্যাট্রিক ক্রুসিয়াসের ভেতরে ঢোকার সিসিটিভি ইমেজ। (ছবি: যুক্তরাজ্যের গণমাধ্যম ইন্ডিপেন্ডেন্ট)

মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের এল পাসো সিটির একটি শপিংমলে ওয়ালমার্ট সুপার সেন্টারে এক বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে ২০ জন নিহত হয়েছেন। 

শনিবার (৩ আগস্ট) স্থানীয় সময় বেলা ১১টার দিকে যুক্তরাষ্ট্র এবং মেক্সিকো সীমান্ত থেকে কয়েক মাইল দূরে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আরো আহত হয়েছেন ২৪ জন। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবোট ২০ জন নিহত হওয়ার বিষয়টি আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে নিশ্চিত করেন।

এ ঘটনায় জড়িত সন্দেহে এক শ্বেতাঙ্গকে আটক করেছে পুলিশ। তারা বলছে, ওই ব্যক্তি একাই এ হত্যাকাণ্ড চালিয়েছেন। তার নাম প্যাট্রিক ক্রুসিয়াস (২১)। তিনি ডালাসের বাসিন্দা।

এর আগে দুপুর ১টার দিকে টুইটারে দেশটির পুলিশ জানায়, একাধিক সক্রিয় বন্দুকধারীর হামলা হয়েছে ওয়ালমার্ট সুপার সেন্টারে। নিরাপত্তার জন্য এলাকাটি ঘিরে রাখা হয়েছে। একইসঙ্গে স্থানীয় সবাইকে এই এলাকা এড়িয়ে চলার আহ্বান জানায় পুলিশ।

সিসিটিভি ফুটেজে হামলাকারীর ছবি পাওয়া গেছে। তাতে দেখা গেছে, কালো টি-শার্ট পরে এ নৃশংস হামলা চালিয়েছেন তিনি। তার কানে প্রটেক্টর ও হাতে ছিল রাইফেল। মার্কিন সম্প্রচার মাধ্যমগুলোও একই ছবি প্রচার করেছে।

শপিংমলে বন্দুকধারীর হামলার ঘটনার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইটারে বলেছেন, এল পাসোর ঘটনাটি অত্যন্ত দুঃখের। এতে অনেকের প্রাণহানি ঘটেছে।

নিউজওয়ান২৪.কম/আ.রাফি

বিশ্ব সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত