ঢাকা, ২৯ মার্চ, ২০২৪
সর্বশেষ:

জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটে হটলাইন সার্ভিস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৪৮, ৪ এপ্রিল ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটে একটি হটলাইন উদ্বোধন করা হয়েছে। বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া ১ এপ্রিল সকাল সাড়ে ৯টায় কনস্যুলেট প্রাঙ্গণে এ হটলাইন সেবার উদ্বোধন করেন।

এ উপলক্ষে আয়োজিত সভায় তিনি বলেন, সৌদি সরকারের সঙ্গে বাংলাদেশ সরকারের বর্তমান দ্বিপক্ষীয় সম্পর্ক অতীতের যেকোনো সময়ের চেয়ে অত্যন্ত সৌহার্দপূর্ণ ও নিবিড়।

এখন থেকে যেকোনো সময় যে কোনো সমস্যা সম্পর্কে প্রবাসী বাংলাদেশিরা কনস্যুলেটের সঙ্গে সরাসরি কথা বলতে পারবেন এবং তাৎক্ষণিকভাবে সমস্যার সমাধান পাবেন। এ হটলাইন স্থাপনের জন্য তিনি কনস্যুলেটকে আন্তরিক ধন্যবাদ জানান।

এতে সভাপতিত্ব করেন কনসাল জেনারেল এফএম বোরহান উদ্দিন। কনসাল জেনারেল বলেন, এ হটলাইনটি প্রবাসীদের জন্য সরকারের বিশেষ উদ্যোগ, যা কনস্যুলেট ও প্রবাসীদের মধ্যে দূরত্ব কমাবে।

প্রবাসীরা বিনা ফিতে হটলাইনের মাধ্যমে সাপ্তাহিক ও অন্যান্য ছুটির দিন ব্যতীত প্রতিদিন সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত তাৎক্ষণিক সেবাগ্রহণ করতে পারবেন।

সভায় উপস্থিত ছিলেন কাউন্সিলর মাকসুদুর রহমান, কাউন্সিলর মোহাম্মদ আলতাফ হোসেন, কাউন্সিলর মুজিবুর রহমান, প্রথম সচিব (পাসপোর্ট ভিসা) মুহাম্মদ কামরুজ্জামান, প্রথম সচিব কামরুজ্জামান ভুঁইয়া, প্রথম সচিব (শিক্ষা ও শ্রম) কেএম সালাহ উদ্দিন, কার্যালয় প্রধান মোস্তফা জামিল খান, সোনালী ব্যাংকপ্রতিনিধি ফজলুল কবির প্রমুখ। 
     

প্রবাসী দুনিয়া বিভাগের সর্বাধিক পঠিত