ঢাকা, ২০ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

গডসেকে সন্ত্রাসী বলায় কমল হাসানের জিভ কাটা ও হত্যার হুমকি

বিশ্ব সংবাদ ডেস্ক

প্রকাশিত: ০১:০৮, ১৪ মে ২০১৯  

কমল হাসান                   -ফাইল ফটো

কমল হাসান -ফাইল ফটো

ভারতীয়দের জাতির পিতা মহাত্মা গান্ধির হত্যাকারী নাথুরাম গডসেকে সন্ত্রাসী বলায় দিকপাল ভারতীয় অভিনেতা কমল হাসানকে হত্যার হুমকি দিয়েছে হিন্দু মহাসভা। গতকাল সোমবার মিরাটে এক সভায় হিন্দু মহাসভা মুখপাত্র অভিসেক আগরওয়াল বলেন, গডসেকে যারা সন্ত্রাসী বলে তারা মূর্খ এবং হিন্দুত্বের ব্যাপারে তাদের অরুচি রয়েছে। 

সম্প্রতি এক অনুষ্ঠানে কমল হাসান বলেছিলেন, স্বাধীন ভারতের প্রথম সন্ত্রাসী ছিল একজন হিন্দু, তার নাম নাথুরাম গডসে। তামিলনারুর আরভাকুরিচি এলাকায় এক নির্বাচনী সমাবেশে কমল হাসান একথা বলেন। তবে তার এই বক্তব্য সংখ্যালঘু মুসলমানদের ভোট টানার অপকৌশল বলে মনে করছে বিজেপি।   

এদিকে, কমল হাসানের মম্তব্যের প্রতিক্রিয়ায় আগরওয়াল আরো বলেন, কমল হাসান গডসেকে নিয়ে নোংরা রাজনীতি করছেন এবং এজন্য তিনি নিজের মৃত্যু ডেকে আনতে যাচ্ছেন। তিনি আরো বলেন, যেসব লোক সন্ত্রাসবাদে জড়িত তারা হচ্ছে, কমল হাসান, ফারুক আব্দুল্লাহ, নবজ্যোত সিং সিধু ও মেহবুবা মুফতি। এরা সন্ত্রাসীদের রক্ষাকর্তা। 

কট্টর হিন্দুত্ববাদী হিন্দু মহাসভার মুখপাত্র আগরওয়াল আরো বলেন, যদি গডসেকে সস্তা সন্ত্রাসী হিসেবে হেয় করা হয় তবে কমল হাসান তার নিজের মৃত্যুর জন্য দায়ী থাকবেন। গডসে হিন্দুদের আদর্শ ছিলেন এবং থাকবেন। 

অপরদিকে, এআইএডিএমকে বিধায়ক তামিলনারু রাজ্যমন্ত্রী কেটি রাজেন্দ্র বালাজি বলেছেন, নাথুরাম গডসেকে নিয়ে নেতিবাচক মন্তব্যের জন্য কমল হাসানের জিভ কেটে নেওয়া উচিৎ। তবে তিনি আরো বলেন, কোনো একজন ব্যক্তির কর্মকাণ্ডের জনন্য পুরো একটি সম্প্রদায়কে দোষারোপ করা যায় না। এ ঘটনায় বিজেপি নির্বাচন কমিশনে কমল হাসানের বিরুদ্ধে অভিযোগ করেছে। নতুন গড়া দল মাক্কাল নিধি মাইয়াম প্রধান কমল হাসান সাম্প্রদায়িক অনুভূতি উসকে দিয়ে সংখ্যালঘু ভোট টানতে চাইছেন- তার বিরুদ্ধে এমন অভিযোগ এনেছে বিজেপি।   

হিন্দু সহাসভা মুখপাত্রের এমন হুমকিওয়ালা বাতচিতের ব্যাপারে একসময়ের দক্ষিণ ভারতীয় সিনেমার মেগাস্টার ও বোম্বে কাঁপানো তারকা কমল হাসানের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

প্রসঙ্গত, দেশেভাগের কয়েকমাস পরে ১৯৪৮ সালের ৩০ জানুয়ারি কট্টর হিন্দু জাতীয়তাবাদী নাথুরাম গডসে দিল্লিতে গুলি করে হত্যা করেন গান্ধিকে। পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঘ্জ থেকে গান্ধিজির বুকে পরপর তিনটি গুলি করেন গডসে। এনবিটি, এনডিটিভি, ফার্স্টপোস্ট, উইকপিডিয়া     

নিউজওয়ান২৪.কম/আরকে

বিশ্ব সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত