ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

খালেদা ফের হাসপাতালে ভর্তি হবেন কিনা জানা যাবে বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০৪, ১৩ নভেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে পুনরায় হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়ার দাবিতে হাইকোর্টে করা রিট আবেদনের ওপর শুনানি শেষ হয়েছে। মঙ্গলবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ শুনানি গ্রহণ শেষে বৃহস্পতিবার আদেশের জন্য দিন ধার্য করেছেন।

খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী এবং রাষ্ট্রপক্ষে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

গত ১১ নভেম্বর খালেদা জিয়ার পক্ষে আইনজীবী ব্যারিস্টার নওশাদ জমির এ রিট করেন।

এর আগে কারাবন্দী খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার দাবিতে করা রিটটি গত ৪ অক্টোবর নিষ্পত্তি করে কিছু নির্দেশনা, পর্যবেণসহ আদেশ দেয় হাইকোর্টের দ্বৈত বেঞ্চ। আদালত খালেদা জিয়ার চিকিৎসায় নতুন করে পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করতে ও অবিলম্বে তাকে বিএসএমএমইউতে ভর্তি ও চিকিৎসাসেবা শুরুর নির্দেশ দেয়।

এরপর ৬ অক্টোবর তাকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছিল। পরে নাইকো দুর্নীতি মামলার শুনানিতে হাজির করার জন্য গত ৮ নভেম্বর কারাকর্তৃপক্ষ তাকে কারাগারে ফিরিয়ে নেন। ওইদিন তাকে নাইকো মামলার বিচারের জন্য পুরাতন কারাগারের ভেতরে স্থাপিত আদালতেও হাজির করা হয়।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজার রায় ঘোষণার পর থেকেই নাজিমুদ্দিন রোডের পুরাতন কারাগারে রাখা হয় খালেদা জিয়াকে। বর্তমানে সেই কারাগারে একমাত্র বন্দী হিসেবে রয়েছেন তিনি।

নিউজওয়ান২৪/টিআর

আরও পড়ুন
আইন আদালত বিভাগের সর্বাধিক পঠিত