ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

খাগড়াছড়ির দুর্গম সীমান্ত পরিদর্শন বিজিবি মহাপরিচালকের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৫৪, ১২ ডিসেম্বর ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

খাগড়াছড়ির দুর্গম পার্বত্য সীমান্ত পরিদর্শন করলেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো: সাফিনুল ইসলাম, এনডিসি, পিএসসি। সোমবার (১০ ডিসেম্বর) দুপুরে তিনি খাগড়াছড়ি সেক্টরের সবচেয়ে দুর্গম ‘উত্তর লক্কাছড়া’ এবং ‘কান্তালং’ বিওপি পরিদর্শন করেন।

এদিন মহাপরিচালক যাতায়াতের সুবিধার্থে পায়ে চলার রাস্তা নির্মাণের নির্দেশ দেন। এছাড়া ঐ এলাকায় মোবাইল নেটওয়ার্ক না থাকায় বিজিবি’র নিজস্ব অর্থায়নে মোবাইল টাওয়ার স্থাপন করা হচ্ছে। সৌরবিদ্যুতের সাহায্যে বিভিন্ন ধরণের লাইট, ফ্যান ও বৈদ্যুতিক যন্ত্র চালানোরও ব্যবস্থা করা হচ্ছে।

এসময় বিজিবি মহাপরিচালক বিওপিতে বাস্তবায়িত বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিদর্শন করেন। তিনি সংশ্লিষ্ট ব্যাটালিয়ন অধিনায়কদের বিওপির উন্নয়নে নতুন উদ্যোগ গ্রহণের নির্দেশ দেন।

মহাপরিচালক বিজিবি সদস্যদের জানান, বর্তমান সরকারের আন্তরিক প্রচেষ্টায় বিজিবি’র এয়ার উইং সৃজিত হয়েছে এবং খুব শীঘ্রই দু’টি হেলিকপ্টার ক্রয় করা হবে। হেলিকপ্টার দু’টি ক্রয় সম্পন্ন হলে পার্বত্য এলাকার দুর্গম বিওপিতে সহায়তা প্রদান করা আরো সহজ হবে এবং বিওপি’র অপারেশনাল দক্ষতা ও প্রশাসনিক ব্যবস্থাপনা আরো বৃদ্ধি পাবে।

এ সময় চট্টগ্রাম এর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আদিল চৌধুরী, পিএসসি এবং বিজিবি’র অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজওয়ান২৪/এএস

আরও পড়ুন
স্বদেশ বিভাগের সর্বাধিক পঠিত