ঢাকা, ২৯ মার্চ, ২০২৪
সর্বশেষ:

কমেছে সবজির দাম, বেড়েছে ইলিশ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩১, ২১ অক্টোবর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

গরম কমতে শুরু করেছে। শীতের সবজিও বাজারে ধীরে ধীরে আসতে শুরু করেছে। সেই সঙ্গে দামও কিছুটা কমেছে। এদিকে ইলিশ মাছের দাম বেড়েছে অনেক। অন্য মাছগুলো বিক্রি হচ্ছে গেল সপ্তাহের দামেই। ডিমের দাম গেল সপ্তাহে ছিল ১২০ টাকা ডজন। আর এখন তা বিক্রি হচ্ছে ৮৮ টাকায়।

শুক্রবার রাজধানীর মহাখালী, রামপুরা, উত্তরার কয়েকটি বাজার ঘুরে এমনই তথ্য পাওয়া যায়। এদিকে বাজার ও মান ভেদে শিম ৯০ থেকে ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এছাড়া গাজর ও টমেটো বিক্রি হচ্ছে ৮০ থেকে ৯০ টাকা কেজি। ফুলকপি প্রতি পিস বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকায়, মূলা বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০টাকার মধ্যে।

এছাড়া এক কেজি বেগুন ৪৫ থেকে ৫০ টাকা কেজি, উচ্ছে এক কেজি ৬০ থেকে ৭০ টাকা, করলা বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা কেজি, বরবটি ৬০ থেকে ৭০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

অন্যান্য সবজির মধ্যে চিচিংগা, পটল, ধেঁড়স, ঝিঙা, ধুনদল, কাকরল বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকা কেজি। লাউ প্রতি পিস বিক্রি হচ্ছে ৫০ বা ৫৫ টাকায়। আলু বিক্রি হচ্ছে প্রতি কেজি ২০ টাকা।

সরেজমিনে দেখা যায়, মহাখালি কাঁচা বাাজারে সবজি কিনতে এসেছেন হাসিনুর রহমান। তার মতে, সবজির দাম কমলেও বেশি কমেনি। দাম বাড়ার কোনো কারণও তিনি খুঁজে পাচ্ছেন না বলে জানান। অন্যদিকে সবজি বিক্রেতা রহমত আলি বলেন, ‘দাম তো কয়েকদিন ধরেই কমতাছে। সময় হইলে আরো কমবো।’

এদিকে ডিমের ডজন বিক্রি হচ্ছে ৮৮ বা ৯০ টাকায়। গরুর মাংস ৪৮০, খাসির মাংস সাড়ে ৭শ’ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। ব্রয়লার মুরগি ১২০ টাকা এবং দেশি মুরগি সাড়ে তিনশ’ থেকে চারশ’ টাকায় বিক্রি হচ্ছে।।

মাছের বাজারে দেখা যায়, ইলিশ মাছ ছাড়া অন্যান্য সব মাছের দাম প্রায় স্থিতিশীল রয়েছে। মাঝারি সাইজের একটি ইলিশ বিক্রি হচ্ছে ১২০০-১৫০০ টাকায়।

নিউজওয়ান২৪/জেডএস

অর্থ-কড়ি বিভাগের সর্বাধিক পঠিত